ব্যাংককে বিএনপির সঙ্গে ভারতের প্রতিনিধিদের গোপন বৈঠক

ব্যাংককের মানসিটিতে বিএনপির তিন নেতার সঙ্গে বৈঠক হয়েছে ভারতের তিন ঊর্ধ্বতন কর্মকর্তার। গতকাল বুধবার বিকেলে মানসিটি শপিংমলের পাশে এক রেস্তোঁরায় এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএনপির পক্ষ থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং আবদুল আউয়াল মিন্টু ছিলেন।

ভারতের পক্ষ থেকে দুজন উর্ধ্বতন গোয়েন্দা কর্মকর্তা উপস্থিত ছিলেন বলে বিশ্বস্ত সূত্রে প্রাপ্ত খবরে জানা গেছে। ভারতের ‘র’ এর পদস্থ এই দুই কর্মকর্তার সঙ্গে বিএনপির নেতৃবৃন্দের বৈঠকে কি আলোচনা হয়েছে সে সম্পর্কে স্পষ্ট কোনো ধারণা পাওয়া যায়নি।

তবে, ধারণা করা হচ্ছে বাংলাদেশের রাজনীতিতে ভবিষ্যত গতি-প্রকৃতি, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ইত্যাদি বিষয় আলোচনায় স্থান পেয়েছে।

বিএনপির একটি সূত্র বলছে, ব্যাংকক যাবার আগে বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টু দিল্লি গিয়েছিলেন। সেখান থেকে এই দুই কর্মকর্তার সঙ্গে বৈঠক চূড়ান্ত করে তিনি ব্যাংককে যান।

বিএনপির একটি সূত্র বলছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনে অন্ধভাবে আওয়ামী লীগকে সমর্থন না করার অনুরোধই ছিল বৈঠকে প্রধান বিষয়। ঐ সূত্র জানিয়েছে, বৈঠকে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলে এবং ভারত তাতে সমর্থন দিলে বাংলাদেশে ভারত বিরোধী মনোভাব আরও তীব্র হবে।

একটি সূত্র বলছে, বৈঠকে বিএনপি নেতারা ভারত নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক কিছু বক্তব্য উদ্ধৃত করেন। তবে, বৈঠকে ভারতীয় প্রতিনিধিরা তারেক জিয়ার ব্যাপারে বিএনপির অবস্থান স্পষ্ট করতে বলেন।

বাংলা ইনসাইডার

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin