amir_khasru

২০১৮ সালেই সরকারকে বিদায় নিতে হবে : খসরু

২০১৮ সালে সরকারকে অনেক উচ্চমূল্য দিয়ে বিদায় নিতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্বাধীনতা হলে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত এক গণ বৈঠকে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

আমীর খসরু বলেন, ‘বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছে ২০১৮ সাল হবে গণতন্ত্র, বাক-স্বাধীনতা, আইনের শাসন, নাগরিক অধিকার ফিরিয়ে আনার বছর। আর আপনারা (সরকার) যদি মানুষের সিদ্ধান্তের বিপক্ষে যান তার দায়-দায়িত্ব আপনাদেরই নিতে হবে এবং অনেক উচ্চ মূল্য দিয়ে বিদায় নিতে হবে’।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা আওয়ামী লীগের নির্বাচনী প্রজেক্টের একটি অংশ। এ প্রজেক্টের কাজ হলো, দেশের মানুষকে নির্বাচনের বাইরে রেখে ক্ষমতা দখলের প্রক্রিয়া’।

তিনি বলেন, ‘এ প্রজেক্টের আওতায় তারা অনেক ঘটনা ঘটাচ্ছে। এর মধ্যে গুম, ক্রসফায়ার, মিথ্যা মামলা, জেল, মানুষকে পঙ্গু করা, এলাকা ভিত্তিক সন্ত্রাসী সৃষ্টি, সম্পদ ও ব্যবসা দখল করা। তবে সব চেয়ে বড় প্রজেক্ট হচ্ছে বেগম জিয়াকে আগামী নির্বাচনের বাইরে রাখা। আর এই প্রজেক্টকে সফল করার জন্যই খালেদা জিয়ার বিরুদ্ধ মিথ্যা মামলা’।

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রেক্ষাপট তুলে ধরে তিনি বলেন, ‘ওই নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগের ৬০ শতাংশ ভোট কমেছে, আর বিএনপির ৪০ শতাংশ ভোট বেড়েছে। এই অনুপাতটা সারাদেশে চিন্তা করলে আমি আওয়ামী লীগের একটি আসনও জেতার কারণ দেখতে পাচ্ছি না’।

নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগের একটি আসন পাওয়ারও আর সম্ভবনা নাই মন্তব্য করে আমীর খসরু বলেন, ‘রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের মাধ্যমে জনগণের মধ্যে পরিবর্তন হয়েছে। সুতরাং আগামীতে নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি শুধু জয়ীই হবে না, বিশালভাবে জয়ী হবে’।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রফিকুল ইসলাম রিপনের সভাপতিত্বে গণ বৈঠকে আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিশিষ্ট শিক্ষাবিদ দিলারা চৌধুরী, পিরোজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, জিনাফের সভাপতি মিয়া মো. আনোয়ার প্রমুখ।

jagonews24

Check Also

khaleda_mirja_tareq

যে কারণে ঘুরে দাঁড়াতে পারছে না বিএনপি

টানা ১৫ বছর ক্ষমতার বাইরে বিএনপি। বিভিন্ন সময় ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে, আন্দোলনের হুমকি দিচ্ছে …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin