লক্ষ্মীপুরে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে শিক্ষকের মৃত্যু, ১২টি পরিবার লকডাউনে

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় জ্বর-শ্বাসকষ্ট নিয়ে মো. সালাহ উদ্দিন (৫৩) নামে এক মাদ্রাসা শিক্ষকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ১২টি পরিবারকে লকডাউন করেছে প্রশাসন। বৃহস্পতিবার সন্ধ্যায় ওই পরিবারগুলো লকডাউন করা হয়। এর আগে বিকেলে সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ব্যক্তির তার মৃত্যু হয়।

সালাহ উদ্দিন উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরজাঙ্গালীয়া গ্রামের বাসিন্দা। তিনি স্থানীয় সুফিয়া দারুল আমান ইসলামিয়া দাখিল মাদ্রাসার আরবি বিষয়ের সহকারী শিক্ষক ছিলেন। তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইসিডিআর) পাঠানো হয়েছে।

পরিবার সূত্রে জানা গেছে, সালাহ উদ্দিন দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও কিডনি রোগে ভুগছিলেন। সম্প্রতি পড়ে গিয়ে বাঁ হাঁটুর নিচে জখম হয় তাঁর। কয়েক দিন ধরে জ্বর ও শ্বাসকষ্ট ছিল। বুধবার সালাহ উদ্দিনকে অসুস্থ অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। একইদিন উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

কমলনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু তাহের বলেন, মারা যাওয়া ব্যক্তির জ্বর ও শ্বাসকষ্ট ছিল। তবে করোনা ছিল কি না তা বলা যাচ্ছে না। তাঁর নমুনা সংগ্রহ করে আইইসিডিআর এ পাঠানো হয়েছে।

Check Also

CORONA-BREAKING

দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৪১ জন। এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin