রেকর্ড বইয়ে নাম লেখালেন মাশরাফি!

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে একেএস বিপিএল ২০১৭ আসরের দ্বিতীয় কোয়ালিফায়ারের মহা গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামার আগে বল হাতে বিপিএলে ৫০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শের জন্য মাশরাফির প্রয়োজন ছিল ১ উইকেট। ইনিংসের পঞ্চম ওভারের পাঁচ নম্বর বলে কুমিল্লার অধিনায়ক তামিম ইকবালের উইকেট তুলে নিয়ে যা স্পর্শ করেন তিনি।

তামিম ইকবাল মাশরাফিকে লং অফের উপর দিয়ে বাউন্ডারি হাঁকাতে গেলে সোহাগ গাজীর তালুবন্দী হন। আর এই উইকেটের মধ্য দিয়েই পঞ্চম বোলার হিসেবে বিপিএলের ইতিহাসে ৫০ উইকেট শিকারের তালিকায় নিজের নাম লেখান রংপুর রাইডার্সের কাপ্তান মাশরাফি।

বিপিএল ক্যারিয়ারে নিজের ৫৯তম ম্যাচে এসে ৫০ উইকেট শিকারের কীর্তি গড়লেন নড়াইল এক্সপ্রেস। প্রসঙ্গত তৃতীয় বাংলাদেশি ও দ্বিতীয় বাংলাদেশি পেসার হিসেবে এই মাইলফলক স্পর্শ করেছেন মাশরাফি। উল্লেখ্য তার আগে আরও দুই বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান ও শফিউল ইসলাম নাম লিখিয়েছেন বিপিএলে ৫০ উইকেট শিকারিদের ক্লাবে।

বিপিএলের গত চার আসরে এই মাইলফলক মাত্র দুজন বোলার স্পর্শ করতে সক্ষম হলেও এবারের আসরে আরো তিনজন বোলার নিজেদের নাম লিখিয়েছেন এই অর্জনে।

উল্লেখ্য সর্বপ্রথম বিপিএলে ৫০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন কেভন কুপার। এরপর সাকিব আল হাসানও এই অর্জনে নিজের নাম লেখান। বিপিএলের আগের চার আসরে এই দুটিই ছিল কোন বোলারের পক্ষে ৫০ উইকেট শিকারের মাইলফলক। অতঃপর এবারের আসরে তৃতীয় বোলার হিসেবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মোহাম্মদ নবী ও চতুর্থ বোলার হিসেবে শফিউল ইসলাম নাম লেখান ৫০ উইকেট শিকারী বোলারদের তালিকায়।

সাকিবের আগে কেভন কুপার ৫০ উইকেট শিকার করলেও তাঁকে ছাপিয়ে বিপিএলে এখন সর্বাধিক উইকেট শিকার করা বোলারদের শীর্ষে অবস্থান সাকিবের। তার সংগ্রহে রয়েছে মোট ৮২টি উইকেট। এরপরেই রয়েছেন ৬৩ উইকেট নিয়ে কুপার। আর নবীকে ছাপিয়ে তালিকার তৃতীয় অবস্থানে ওঠে এসেছেন শফিউল ইসলাম মোট ৫৪ উইকেট নিয়ে। আর তালিকার চতুর্থ অবস্থানে আছেন নবী ৫০ উইকেট নিয়ে। এরপরই অবস্থান সদ্য এ তালিকায় নাম লেখানো মাশরাফির।

bdcrictime

Check Also

অধিনায়কত্ব ছেড়ে দিলেন মাশরাফি

এমনভাবেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। শ্রীলঙ্কার মাটিতে সিরিজের শেষ ম্যাচের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin