রাজধানীতে বিহারী ক্যাম্পে মাদকবিরোধী অভিযান চলছে, আটক দেড় শতাধিক

রাজধানীর মোহাম্মদপুরে বিহারী ক্যাম্পে র‌্যাবের মাদকবিরোধী অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন-র‌্যাব। অভিযানে এখন পর্যন্ত প্রায় ১৫০ জনকে আটক করেছে র‍্যাব। অভিযানে প্রায় ৫০০ র‍্যাব পুরো ক্যাম্প ঘিরে রেখেছে। র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান এ তথ্য নিশিচত করেছেন।

শনিবার সকাল ১১টার দিকে এই অভিযান শুরু হয়। অভিযান পারিচালনাকারীদের একজন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, পুরো ক্যাম্প ঘিরে রেখেছেন তারা। বাইরে থেকে কাউকে ভেতরে বা ভেতর থেকে কাউকে বাইরে বের হতে দেওয়া হচ্ছে না। আটকদের র‌্যাব-২ এর কার্যালয়ে নেওয়া হয়েছে। তাদের ডোপ টেস্ট করার পর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান জানান, বিহারী ক্যাম্পে গাঁজা, ফেনসিডিল, ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদকের ক্রয় বিক্রয় হয় বলে তাদের কাছে তথ্য অাছে। এই তথ্যের ভিত্তিতেই সেখানে অভিযান পরিচালিত হছে।

কি পরিমাণ মাদক আটক করা হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে মুফতি মাহমুদ বলেন, আমাদের বেশ কয়েকটি টিম যৌথভাবে কাজ করছে। তাই কি পরিমাণ মাদক উদ্ধার হয়েছে তা এখনো বলা যাচ্ছে না।  অভিযান শেষে পরিমাণ জানা যাবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ফার্মগেটে আনন্দ সিনেমা হলের সামনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ঢাকায় মাদকবিরোধী অভিযান ঘোষণা করেন। তবে এর আগ থেকে দেশের বিভিন্ন স্থানে মাদকবিরোধী অভিযান শুরু হয়। এই অভিযানে অর্ধশতাধিক মাদক ব্যবসায়ী বন্ধুকযুদ্ধে মারা গেছেন।

মাদকবিরোধী অভিযান নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে যেমন জিরো টলারেন্স ঘোষণা করেছেন, তেমনই মাদকের বিরুদ্ধেও জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। আমরা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ সব গোয়েন্দা সংস্থার সমন্বয়ে গোপনে একটি তালিকা তৈরি করেছি। সেই অনুযায়ী দেশে অভিযান চলছে। এই তালিকা অনুযায়ী মাদক ব্যবসায়ীদের বিচারের আওতায় আনা হবে। কোনোভাবে ছাড় দেওয়া হবে না।

Check Also

khaleda_mirja_tareq

যে কারণে ঘুরে দাঁড়াতে পারছে না বিএনপি

টানা ১৫ বছর ক্ষমতার বাইরে বিএনপি। বিভিন্ন সময় ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে, আন্দোলনের হুমকি দিচ্ছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin