risvi_01

রসিকে সেনা চায় বিএনপি

আসন্ন রংপুর সি‌টি করপোরেশন নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ কর‌তে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দি‌য়ে সেনা‌ মোতায়েনের দা‌বি জা‌নি‌য়ে‌ছে বিএন‌পি।

দলটির সি‌নিয়র যুগ্ম-মহাসচিব রুহুল ক‌বির রিজভী ব‌লেন, ‘ক্ষমতাসীন দ‌লের লো‌কেরা ভোটারদের যেভা‌বে ভয়ভীতি দেখাচ্ছে তা‌তে ক‌রে রংপুর সি‌টি করপোরেশন নির্বাচন অবাধ ও নির‌পেক্ষ হ‌বে কিনা তা নি‌য়ে যথেষ্ট স‌ন্দিহান। নির্বাচন ক‌মিশন‌কে বল‌তে চাই ক্ষমতাসীন‌ দ‌লের প্রার্থীদের পিছনের দরজা দি‌য়ে বিজয়ী করতে কারচুপির চেষ্টা কর‌লে জনগণ মে‌নে ন‌বে না। তাই অবাধ সুষ্ঠু নির‌পেক্ষ নির্বাচনী প‌রি‌বেশ তৈ‌রি‌তে সেনা‌ মোতা‌য়েন করার দা‌বি জানা‌চ্ছি।’

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) দুপু‌রে নয়াপল্ট‌নে দ‌লের কেন্দ্রীয় কার্যাল‌য়ে আ‌য়ো‌জিত সংবাদ সম্মেল‌নে তি‌নি এসব কথা ব‌লেন।

সংবাদ স‌ম্মেল‌নে বিএন‌পির কেন্দ্রীয় নেতা আবুল খা‌য়ের ভূইয়া, আব্দুস সালাম, হা‌বিবুল ইসলাম হা‌বিব, মীর সরাফত আলী সপু, আব্দুস সালাম আজাদ, আব্দুল আউয়াল খান, মু‌নির হো‌সেন, আ‌মিনুল ইসলাম প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।

ব্রে‌কিং‌নিউজ

ক্ষমতায় গেলে বিএনপি প্রতিশোধের রাজনীতি করবে না

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নাল আবদীন ফারুক বলেছেন, আগামীতে ক্ষমতায় গেলে বিএনপি প্রতিশোধের রাজনীতি নয়, আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করবে। বিচারপতিদের দেশত্যাগে বাধ্য করা হবে না।

বুধবার রাজধানীর তোপখানায় শিশুকল্যাণ মিলনায়তনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশন আয়োজিত ‘নির্যাতিত সাংবাদিক ও গণতন্ত্র’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ নেতাদের তথ্যমন্ত্রীর সঙ্গে তাল মিলিয়ে কথা না বলার পরামর্শ দিয়ে ফারুক বলেন, ‘আপনারা বলছেন বিএনপি শেষ হয়ে গেছে। আমি আপনাদেরকে বলতে চাই বিএনপি জন্ম নিয়েছে শেষ হওয়ার জন্য নয়। এ দলটির প্রতিষ্ঠাতা বাংলাদেশের স্বাধীনতার ঘোষক। রাজনৈতিকভাবে বিএনপি এখন প্রতিষ্ঠিত’।

তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ ২০১৪ সালের সুরে কথা বলছে। ‘২০১৪ সালে জাতীয় নির্বাচনের আগে আওয়ামী লীগ নেতারা যে সুরে কথা বলেছিলেন এখন আবার সেই একই ভাষায় কথা বলতে শুরু করেছেন।

তিনি আরও বলেন, তাদের মনে রাখা উচিৎ হাসিনার অধীনে এদেশে আর কোনো নির্বাচন হবে না; জনগণ হতে দেবে না। আগামী নির্বাচন সহায়ক সরকারের অধীনেই দিতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি কামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাবেক এমপি ওয়াদুদ ভূঁইয়া, সিলেট জেলা বিএনপির উপদেষ্টা ও সিলেট বিভাগীয় শত নাগরিক কমিটির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মাওলানা রশীদ আহমদ,

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন চৌধুরী বেঙ্গল, বাংলাদেশ ক্রাইম রিপোটার্স অ্যাসোসিয়েশনের (ক্রাব) সভাপতি আবু সালেহ আকন, শত নাগরিক সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও ডিইউজে সদস্য মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার প্রমুখ।

jagonews24

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin