bpl_new_time

বিপিএলে সেমি-ফাইনালে যাবে কোন ৪টি দল?

স্পোর্টস ডেস্ক:

জমে উঠেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। সোমবার থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আবারো লড়াইয়ে নামবে দলগুলো। চট্টগ্রামে চলছে বিপিএলের তৃতীয় পর্ব। বিপিএলে সেমি-ফাইনালে যাবে কোন ৪টি দল?

লিগ পর্বের মোট ৪২ ম্যাচের মধ্যে ২৮টি এরই মধ্যে শেষ। কিন্তু দুই তৃতীয়াংশ ম্যাচ শেষ হলেও এখনো কোনো দলেরই প্রাথমিক পর্বের গণ্ডি পেরুনো নিশ্চিত হয়নি। মোট ৮৪ পয়েন্টের মধ্যে এরই মধ্যে ৫৬ পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে ৭ দল মিলে। অবশিষ্ট ১৪ ম্যাচের ২৮ পয়েন্ট নিয়ে এখন চলছে হাড্ডাহাড্ডি লড়াই।

এর মধ্যে চট্টগ্রাম পর্বে বাকি রয়েছে আরো ৬টি ম্যাচ। মানে আরো ১২ পয়েন্ট ভাগ হবে ঢাকায় দ্বিতীয় পর্ব শুরুর আগে। কিন্তু বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা খুলনা টাইটানসের পয়েন্ট এখন ১১, তলানিতে থাকা চিটাগাং ভাইকিংসের মাত্র ৫। অর্থাৎ চট্টগ্রাম পর্ব শেষেও শেষ চার নিশ্চিত না হওয়ার সম্ভাবনা প্রবল সব দলের।

দুর্দান্ত শুরুর পর হারিয়ে যাওয়া সিলেট সিক্সার্স ৯ খেলায় ৭ পয়েন্ট নিয়ে নেমে গেছে পাঁচে। আর ৮ খেলায় ৮ পয়েন্ট নিয়ে সেরা চারে উঠে এসেছে মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স। ছিটকে পড়ার মুখে রাজশাহী কিংস ও চিটাগাং ভাইকিংস। ৮ ম্যাচে ৩ জয় ও ৫ হারে ৬ পয়েন্ট ঝুলিতে পুরেছে রাজশাহী কিংস। তাদের অবস্থান ছয়ে। ৮ ম্যাচে ২ জয় ও ৫ হারে সাতে আছে সৌম্য-তাসকিনের চিটাগাং।

পয়েন্ট টেবিলে আট ম্যাচের পাঁচটিতে জয় ও দুটি হারে (এক ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত) ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে মাহমুদউল্লাহ’র নেতৃত্বে খুলনা। সাত ম্যাচে পাঁচ জয় ও দুটি হারে ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

দারুণভাবে ঘুরে দাঁড়ানো রংপুর রাইডার্স আছে চারে। আট ম্যাচে চার জয় ও সমান হারে মাশরাফিরা আট পয়েন্ট সংগ্রহ করেছে। তবে হারের বৃত্তেই রয়েছে সিলেট সিক্সার্স। নয় ম্যাচে তিন জয় ও পাঁচ হারে (এক ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত) সাত পয়েন্ট পাওয়া নাসির-সাব্বিররা রয়েছে পাঁচে।

বাদ পড়ার শঙ্কায় রয়েছে রাজশাহী কিংস ও চিটাগং ভাইকিংস। আট ম্যাচে তিন জয় ও পাঁচ হারে মাত্র ছয় পয়েন্ট অর্জন করেছে ষষ্ঠস্থানে থাকা স্যামি-মুশফিকরা। সবার শেষে রয়েছে বর্তমানে ঘরের মাঠে খেলা চিটাগং। নয় ম্যাচে দুই জয় ও ছয় হারে পাঁচটি পয়েন্ট ঘরে তুলেছে দলটি।

Check Also

অধিনায়কত্ব ছেড়ে দিলেন মাশরাফি

এমনভাবেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। শ্রীলঙ্কার মাটিতে সিরিজের শেষ ম্যাচের …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin