tarek_rahman

জনসভা নিয়ে অসন্তোষ তারেকের

শনিবারের জনসভা নিয়ে বিএনপির সবাই খুশি, শুধু একজন ছাড়া। তিনি হলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া। গতকাল ফেসবুক লাইভে পুরো জনসভার কার্যক্রম লন্ডন থেকে প্রত্যক্ষ করেন তারেক জিয়া।

এই জনসভায়, ২১ আগস্টের গ্রেনেড হামলার মামলা প্রসঙ্গটি গুরুত্ব পায়নি, এটাই তারেকের ক্ষোভের প্রধান কারণ। জনসভার পরপরই তারেক বিএনপির স্থায়ী কমিটির অন্তত দু’জন সদস্যকে ফোন করে তাঁর ক্ষোভের কথা জানান।

প্রথমেই তারেক কথা বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে। তারেক খসরুকে বলেন, ’আপনারা তো পুরনো কথাই বললেন। নতুন কিছু তো বললেন না।’ আমীর খসরু জানতে চান, নতুন ইস্যু কি? তারেক বলেন, ‘ওরা তো ইভিএম এনেছে ২১ আগস্টের গ্রেনেড হামলার মামলার রায় থেকে জনগণের দৃষ্টি অন্যদিকে সরাতে।

আপনারা তো ঐ মামলার রায় নিয়ে কিছু বললেন না। ঐ রায়ই হবে রাজনীতির টার্নিং পয়েন্ট, অথচ কেউ বিষয়টা গুরুত্ব দিয়ে বললো না।’ অবশ্য খসরু বলেন যে, ২১ আগস্ট মামলা প্রসঙ্গটি অনেকের বক্তৃতায় এসেছে’ তারেক তাঁকে ভৎসনা করে বলেন, ’২১ আগস্ট গ্রেনেড হামালার মামলার রায়ই আসলে মূল ইস্যু হওয়া উচিত ছিল।’

পরে তারেক জিয়া বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সঙ্গেও এনিয়ে কথা বলেন। ২১ আগস্ট গ্রেনেড হামালার মামলার রায় নিয়ে অনতি বিলম্বে কর্মসূচি দেওযার নির্দেশ দেন তারেক জিয়া।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার ঘটনার মামলার বিচার শেষ প্রান্তে। আগামী ৪ ও ৫ সেপ্টেম্বর সমাপনী বক্তব্যের মধ্যে দিয়ে এই মামলার আইনি কার্যক্রম শেষ হবে। এরপর আদালত রায়ের দিন ধার্য করবেন। এই মামলার প্রধান আসামি তারেক জিয়া। রাষ্ট্রপক্ষ তাঁর সর্বোচ্চ শাস্তি চেয়েছে।

বাংলা ইনসাইডার

Check Also

khaleda_mirja_tareq

যে কারণে ঘুরে দাঁড়াতে পারছে না বিএনপি

টানা ১৫ বছর ক্ষমতার বাইরে বিএনপি। বিভিন্ন সময় ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে, আন্দোলনের হুমকি দিচ্ছে …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin