খালেদা জিয়ার পরোয়ানার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে মহানগর বিএনপিসহ বিভিন্ন সংগঠন।

আজ রোববার বিকেলে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হওয়া বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী

মিছিলটি নয়া পল্টন কেন্দ্রীয় কার্যালয়ে শুরু হয়ে কাকরাইল নাইটেঙ্গেল মোড় প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়। এসময় উপস্থিত ছিলেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, কেন্দ্রীয় নেত্রী হেলেন জেরিন খান, পেয়ারা মোস্তফা সহ মহিলা দলের কেন্দ্রীয় এবং ঢাকা মহানগীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এরআগে দুপুরে পুরান ঢাকার বঙ্গবজার এলাকায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে নেতৃত্ব দেন বিএনপির যুগ্মমহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল এবং সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার।

বিক্ষোভ মিছিলে ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, ছাত্রদল নেতা নাহিদুল ইসলাম সুহাদসহ মহানগরীর অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া বেগম খালেদা জিয়ার জামিন বাতিলের প্রতিবাদে এবং ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী যুবদল। সংগঠনের সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর নেতৃত্বে মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুবদলের যুগ্মসাধারণ সম্পাদক নূরুল ইসলাম নয়ন, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন প্রমুখ।

পরে সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ অবিলম্বে পরোয়না ও মামলা প্রত্যাহারের দাবি জানান। তা না হলে দেশের যুব সমাজকে সাথে নিয়ে এই অবৈধ সরকার কে উৎখাত করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

বেগম খালেদা জিয়ার বিরদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

সংগঠনের সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে অংশ নেন কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান, সাইফুল ইসলাম ফিরোজ, যুগ্মসাধারণ সম্পাদক সাদরেজ জামান, ঢাকা হানগর উত্তরের সাধারণ সম্পাদক গাজী রেজওয়ান উল হোসেন রিয়াজ, ঢাকা মহানগর দক্ষিণের আব্দুল কাদের ঝিলন সহ অনেক নেতাকর্মী।

dailynayadiganta

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin