khaleda_adalot

খালেদার ‘মুভমেন্ট’, সতর্ক পুলিশ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় যুক্তিতর্ক উপস্থাপনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে যাওয়াকে কেন্দ্র করে সড়কজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে পুলিশ।

সম্প্রতি খালেদা জিয়ার আসা-যাওয়ার পথে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা মাথায় রেখে পুলিশ সদস্যদের মধ্যে বাড়তি সতর্কাবস্থা লক্ষ্য করা গেছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকালে গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে রাজধানীর বকশিবাজার আলিয়া মাদরাসা মাঠের বিশেষ আদালতে রওয়ানা হন খালেদা জিয়া।

এদিন সকাল থেকেই মৎস্যভবন, প্রেসক্লাব, হাইকোর্ট, শিক্ষাভবন এলাকায় সাঁজোয়া যানসহ পুলিশ সদস্যদের বাড়তি উপস্থিতি লক্ষ্য করা গেছে।

পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ সদস্যদের অবস্থান করতে দেখা গেছে।

হাইকোর্টের মাজার গেট এলাকায় জনসাধারণের প্রবেশে কড়াকড়ি লক্ষ্য করা গেছে। উদ্দেশ্যমূলকভাবে কারো জড়ো হওয়া এড়াতে পরিচয় নিশ্চিত হয়ে তল্লাশির পর সকলকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, খালেদার মুভমেন্টকে কেন্দ্র করে যে কোনো ধরনের নাশকতা ও সহিংসতা এড়াতে পুলিস সতর্ক অবস্থানে রয়েছে। বকশিবাজার এলাকা থেকে শুরু করে পুরো এলাকায় বাড়তি পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

সর্বশেষ গত বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) আদালতে হাজিরা দিয়ে ফেরার সময় বিএনপি প্রধান খালেদা জিয়ার উপস্থিতিতেই পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে নেতাকর্মীরা। হাইকোর্টের মাজার গেট এলাকায় খালেদা জিয়ার গাড়িবহর থামলে হঠাৎ করেই বিএনপির নেতাকর্মীরা মারমুখী হয়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় পুলিশের চার সদস্য আহত হন এবং ঘটনাস্থল থেকে বিএনপির ৫ নেতাকর্মীকে আটক করা হয়।

উৎসঃ   বাংলানিউজ

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin