reza-kibriya

কিছু দিনের মধ্যেই মধ্যবর্তী নির্বাচন : ড. রেজা কিবরিয়া

দেশের অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ মন্তব্য করে গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেছেন, এ সরকার পাঁচ বছর ক্ষমতায় থাকতে পারবে বলে মনে হচ্ছে না। কিছুদিনের মধ্যেই মধ্যবর্তী নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে।

আজ শুক্রবার বিকেলে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি বাজারে এক সংবাদ সম্মেলনে বর্তমান সময়ের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে এ কথা বলেন ড. রেজা কিবরিয়া।

বর্তমানে সবচেয়ে সমালোচিত বিষয় ক্যাসিনোতে অভিযান প্রসঙ্গে ড. রেজা কিবরিয়া বলেন, ‘সারা দেশে শুদ্ধি অভিযানের নামে চুনোপুটিদের ধরা হচ্ছে। রাঘব বোয়ালরা ধরা-ছোঁয়ার বাইরে রয়ে যাচ্ছে। চতুর্থ ও পঞ্চম শ্রেণির দুর্নীতিবাজদের না ধরে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির দুর্নীতিবাজ ও তাদের গডফাদারদের ধরতে হবে। যখন হাজার হাজার কোটি টাকার ঋণখেলাপি, বড় বড় প্রকল্পে হাজার হাজার কোটি টাকার কমিশন বাণিজ্যকারী ও শেয়ার বাজারে কেলেংকারি করেছে তাদের ধরলে তখন মনে হবে শুদ্ধি অভিযান। এখন যা হচ্ছে তা লোক দেখানো।

ক্যাসিনো, ইয়াবা, চাঁদাবাজি ও  টেন্ডারবাজি এগুলো শুধু আওয়ামী লীগেই সম্ভব। অন্য দলে এসব অবৈধ কর্মকাণ্ড করা সম্ভব নয় বলে মন্তব্য করেন গণফোরামের সাধারণ সম্পাদক।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. রেজা কিবরিয়া বলেন, ‘বর্তমানে শুদ্ধি অভিযানে দুইশ, চারশ বা পাঁচশ কোটি টাকা জব্দ করা হয়েছে। এটা দেশের বাজেটের তুলনায় সামান্য। তারা বিগত ১১ বছরে হাজার হাজার কোটি টাকা দেশের বাইরে পাচার করে নিয়ে গেছে, এই টাকা কে উদ্ধার করবে? এই টাকাগুলো উদ্ধার করা সম্ভব হলে দেশের উন্নয়নে ভালো কিছু কাজ করা যেত।

বর্তমান সরকার ইচ্ছে করেই খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রেখেছে মন্তব্য করে গণফোরামের এ নেতা বলেন, “ক্ষমতাসীনরা বলেছে, ‘বিএনপি আন্দোলন করলে খালেদা জিয়াকে ছেড়ে দেবে’ এতে বুঝা যায় ইচ্ছে করেই এই বৃদ্ধা মানুষটাকে আটকে রেখেছে। চিকিৎসার স্বার্থে খালেদা জিয়াকে অচিরেই মুক্তি দেওয়া প্রয়োজন।”

বর্তমানে যা-ই ঘটুক সব কিছুতেই বিরোধী দলকে দায়ী করা হয় উল্লেখ করে ড. রেজা কিবরিয়া বলেন, ‘সাম্প্রতিক ডেঙ্গু জ্বরে আক্রান্ত যখন সারা দেশের মানুষ তখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এটার জন্য বিরোধী দলকে দায়ী করেছিলেন। এখন বাজারে পেঁয়াজের মূল্য বৃদ্ধিতেও তারা বিএনপিকে দায়ী করতে পারে এটা অস্বাভাবিক কিছু নয়।

সূত্র: এনটিভি

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin