আওয়ামী নেতার কুলখানিতে লাশের সারি, সামাজিক মাধ্যমে ধিক্কার

ডেস্ক রিপোর্ট

আজ সোমবার দুপুরে মহানগরীর রিমা কমিউনিটি সেন্টারে চট্টগ্রামের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে অর্ধশত। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের কারো নাম পরিচয় পাওয়া যায়নি।

চট্টগ্রাম মেডিকেলের পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আলাউদ্দিন ঘটনাটি নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি করপোরেশনের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানি উপলক্ষে দোয়া মাহফিল এবং নগরীর ১২টি কমিউনিটি সেন্টারে ৮০ হাজার মানুষের মেজবান আয়োজন করা হয় আজ।

এর আগে মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল জানান, সোমবার দুপুর থেকে ৮০ হাজার মানুষের খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

সকাল থেকেই রুহের মাগফেরাত কামনায় মরহুমের পরিবারের পক্ষ থেকে তার চশমা হিলের বাসভবনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এনিয়ে সামাজিক মাধ্যম ফেসবুকে চলছে নানা আলোচনা। এ কে এম ওয়াহিদুজ্জামান লিখেছেন,
মধ্যম আয়ের দেশে ভাতের অভাবে কিশোরী আত্মহত্যা করে, কুলখানীর ফ্রি খাবার পাবার জন্য হুড়োহুড়িতে পদদলিত হয়ে ১০জন মৃত্যু বরণ করে। তারপরও তারা বলে- দেশে কোন দারিদ্র নেই, দেশের মানুষ পেট ভরে খেতে পায়।

সাংবাদিক আবু সুফিয়ান, ঠেলা সামলা। এক প্লেট ভাতের বদলে পাইলি ১ লাখ টাকা।

রাশেদ লিখেছেন, হায় মুজিব, হায় মুজিব। এবার বুঝেন দেশের কি অবস্থা? নিত্যপ্রয়োজনীয় জিনশপত্রে দাম বেশি থাকাতে মানুষ ভালমন্দ খেতে পারে না, তাই যেখানে শুনেছে ভালো খাবার দিবে তাই সবাই ভিড়।

লিলি ফারুক লিখেছেন, প্রাচীন মিশরীয়রা মৃত রাজা-বাদশাহদের সাথে চাকরদের মমি করে দিত। ১০ জন মারা যায়নি কুলখানিতে। নগর পিতার সেবার জন্য প্রান বিসর্জন দিল!

তানভীর আর্জেল লিখেছেন, মধ্যম আয়ের দেশে মানুষ একবেলা ফ্রী খাওয়ার জন্য পদদলিত হয়ে ১৪ জন মারা যায়!

এ কেমন মধ্যম আয়ের দেশ? সালাউদ্দিন লিখেছেন, আফসোস, একবেলা ভাত খাওয়ার জন্য মানুষ জীবন দিয়ে দেয়, আর আমাদের চাপাতি নেতারা কয় বাংলাদেশ বিশ্বের জন্য রোল মডেল হবে, ঐ সমস্ত নেতারা জাতীর জন্য মীর জাফর।

Check Also

khaleda_mirja_tareq

যে কারণে ঘুরে দাঁড়াতে পারছে না বিএনপি

টানা ১৫ বছর ক্ষমতার বাইরে বিএনপি। বিভিন্ন সময় ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে, আন্দোলনের হুমকি দিচ্ছে …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin