goyessor

‘গণতন্ত্র ইলিয়াস আলীর মতো গুম হয়েছে’

দেশের গণতন্ত্র আজ ইলিয়াস আলীর মতো গুম হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, আন্দোলনের জন্য যদি মরতেই হয়, তাহলে নির্বাচনের আগে মরতে হবে। দেশের গণতন্ত্র আজ ইলিয়াস আলীর মতো গুম হয়ে গেছে।

বৃহস্পতিবার সিলেট জেলা বিএনপির কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জেলা বিএনপির সভাপতি আব্দুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা ও ড. এনামুল হক চৌধুরী, সাবেক ভূমি উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু, দলের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সামাদ আজাদ।

খালেদা জিয়াকে মাইনাস করে দেশে কোনো নির্বাচন করতে দেওয়া হবে না হুঁশিয়ারী উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আদালতে চলমান খালেদা জিয়ার মামলার অগ্রগতির সাথে আগামী নির্বাচনের সংযোগ রয়েছে। এজন্য দলের নেতাকর্মীকে সতর্ক থাকতে হবে।

আরও উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারর্সনের উপদেষ্টা এম এ হক, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিম ও কলিম উদ্দিন আহমদ মিলন, বিএনপি নেতা শফি আহমদ চৌধুরী, আব্দুর রাজ্জাক ও চিত্রনায়ক হেলাল খান প্রমুখ।

হাসিনার অধীনে লেভেল প্লেয়িং ফিল্ড হয় না: মোশাররফ

বরিশাল: ‘শেখ হাসিনা একজন ক্ষমতালোভী, তার অধীনে লেভেল প্লেয়িং ফিল্ড হয়না, তাই জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠার জন্য সংসদ ভেঙ্গে দিয়ে নির্বাচনকালীন সময়ের জন্য সেনা বাহিনীকে বিশেষ ক্ষমতা দিয়ে মাঠে নামাতে হবে।’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

বুধবার দুপুরে বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলে মহানগর বিএনপি’র কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ড. খন্দকার মোশাররফ। বিকেলে একই স্থানে দক্ষিণ জেলা বিএনপি’র কর্মী সভায় প্রধান অতিথি হিসাবেও বক্তব্য রাখেন ড. খন্দকার মোশাররফ।

ড. মোশারফ আরো বলেন, শেখ হাসিনার অধীনে কোন জাতীয় নির্বাচন হতে পারেনা, হতে দেওয়া হবেনা। আগামী জাতীয় নির্বাচন হতে হবে নির্বাচনকালীন নির্দলীয় সহায়ক সরকারের অধীনে। সোজা আঙ্গুলে ঘি উঠবে না। এই দাবি আদায়ে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে আগামী দিনের আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান তিনি।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন প্রসঙ্গে শেখ হাসিনা বলেছিলেন এটা নিয়ম রক্ষার নির্বাচন। তিনি তখন দেশবাসী এবং বিদেশি বন্ধু রষ্ট্রিগুলোকে সব দলের অংশগ্রহণে একটা সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে কথা রাখেননি শেখ হাসিনা।

শেখ হাসিনাকে স্বৈরাচারী উল্লেখ করে ড. মোশাররফ বলেন, শেখ হাসিনা দেশের মানুষ এবং বিদেশি বন্ধুদের ধোকা দিয়েছেন। তার অধীনে নিরপেক্ষ নির্বাচন হবে তা আর কখনো বিশ্বাস করা যায় যাবে না, আর ২০১৪ এবং ২০১৮ সাল এক নয় বলে মন্তব্য করেন তিনি।

সভায় মহানগর বিএনপি’র সভাপতি ও কেন্দ্রিয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব সাবেক মেয়র অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, সিটি মেয়র আহসান হাবিব কামাল, দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়েদুল হক চাঁন, উত্তর জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদ, দক্ষিণ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন, মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া প্রমুখ।

এসময় সিটি করপোরেশনের ১ নম্বর প্যানেল মেয়র হাজী কেএম শহীদুল্লাহ ও ৩ নম্বর প্যানেল মেয়র তাছলিমা কালাম পলিসহ নগরীর ৩০টি ওয়ার্ড বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Check Also

নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে বিএনপি : জাহাঙ্গীর

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন বলেছেন, আওয়ামী লীগের রক্তচক্ষু উপেক্ষা করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin