b-choudori

অর্থমন্ত্রীর কথা শুনে লজ্জা হয়: বি. চৌধুরী

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে উদ্দেশ্য করে যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, দম্ভ এবং অহংকার করে আর যাই হোক জনগণের জন্য রাজনীতি করা যায় না। মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেছিলেন ‘আমি লিখে দিতে পারি বিএনপি নির্বাচনে আসবে’। নাসিমের এমন বক্তব্যের জবাবে বি চৌধুরী বলেন, উনারা সবকিছু লিখে দিতে পারেন।এসব হচ্ছে দম্ভ। এই দম্ভ এবং অহংকার করে আর যাই হোক জনগণের জন্য রাজনীতি করা যায় না।

বি. চৌধুরী বলেন, আমাদের রাজনীতির সর্বপ্রধান প্রায়োরিটি হওয়া উচিত জনগণ। একই সঙ্গে দুর্নীতি এবং সন্ত্রাসকে ঘৃণা করতে হব। যিনি দুর্নীতি সন্ত্রাসকে ঘৃণা করতে পারবেন না, তিনি রাজনীতি করতে পারবেন না। মানুষকে ভালোবাসতে হবে। যিনি মানুষকে ভালোবাসতে পারবেন না, তিনি কিভাবে দেশকে ভালোবাসবেন।

অর্থমন্ত্রীর সমালোচনা করে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, উনি এমন একজন অর্থমন্ত্রী যে বলে দিলেন, সাড়ে চার হাজার কোটি টাকা কোনো টাকাই না। তিনি আরো বলেন, (অর্থমন্ত্রী) ঘুষ কোনো অপরাধ নয়, এটা নাকি স্পিড মানি। এই স্পিড মানি দিলে কাজ তাড়াতাড়ি হয়ে যায়। একজন সিনিয়র রাজনীতিবিদ হয়ে তিনি এসব কথা কিভাবে বলেন। তার এই কথা শুনে লজ্জা হয়।

বি. চৌধুরী আরও বলেন, কোনো নির্বাচন ছাড়াই ১৫৪জন সংসদ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাদের মন্ত্রী বানানো হয়েছে। তাদের নিয়ে সংবিধান সংশোধন করা হয়েছে। এটা কিভাবে সম্ভব? এটা কি কোনো গণতান্ত্রিক কাজ?

প্রধান বক্তার বক্তব্যে জাসদ (জেএসডি) নেতা আসম আব্দুর রব বলেন, ৫ জানুয়ারির মতো কোনো নির্বাচন এদেশের জনগণ আর হতে দেবে না। দেশে রক্তগঙ্গা বয়ে যাবে। আমরা জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য সবাইকে নিয়ে আবার যুদ্ধে ঝাঁপিয়ে পড়বো। রাষ্ট্রে জনগণের সরকার কায়েমের জন্য আমরা যুক্তফ্রন্ট করেছি। তবে কোনো স্বাধীনতা বিরোধীকে।

Check Also

bnp-flag

গতিশীল হচ্ছে বিএনপি, তারেক রহমান চাইলেই সব সিদ্ধান্ত নিজে নিতে পারছেন না

বিএনপিতে একটা সময় ছিল, যখন স্থায়ী কমিটির বৈঠক কবে অনুষ্ঠিত হয়েছে, দলের নেতারা পর্যন্ত তা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin