BAN vs ZIM Live – Bangladesh vs Zimbabwe Live – 1st ODI Live

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি বাংলাদেশ আর জিম্বাবুয়ে। টস জিতেছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ সবচেয়ে বেশি ওয়ানডে ম্যাচ খেলেছে। ৭২ বারের মুখোমুখি লড়াইয়ে টাইগাররা জিতেছে ৪৪টিতেই, জিম্বাবুয়ের জয় ২৮টি।

ওয়ানডেতে জিম্বাবুয়েকে এখন পর্যন্ত চারবার হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ, জিম্বাবুয়েও করেছে দুইবার। তবে সেটা সাম্প্রতিক সময়ে নয়। যখন বাংলাদেশ জিম্বাবুয়ে থেকে পিছিয়ে ছিল, সেই সময়।

এখনকার পরিসংখ্যানে টাইগাররা যোজন যোজন এগিয়ে। জিম্বাবুয়েকে এখন আর কঠিন প্রতিপক্ষ মনে করেন না এদেশের ক্রিকেটপ্রেমীরাও।

বাংলাদেশ VS জিম্বাবুয়ে LIVE – ম্যাচ সরাসরি দেখুন নিচের ভিডিও থেকে

আর যাই হোক, জিম্বাবুয়ের এই দলকে হারাতে উইকেটের সহায়তার দরকার নেই। আগের মত একাদশে এক ঝাঁক স্পিনারের অন্তর্ভুক্তি ঘটিয়ে মাঠে নামারও প্রয়োজন নেই।

সে সত্য প্রতিষ্ঠিত হয়েছে ঢাকা টেস্টেই। যেখানে দুই প্রতিষ্ঠিত স্পিনার তাইজুল ইসলাম আর নাঈম হাসানের সাথে ছিলেন দুই পেসার আবু জায়েদ রাহী আর ইবাদত হোসেন।

টেস্ট ম্যাচ শেষে জাতীয় দল যেদিন সিলেট গেল, ঠিক সেদিনই জাগো নিউজের সাথে আলাপে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছিলেন, সিলেটে ওয়ানডে সিরিজেও যতটা সম্ভব ‘ফ্ল্যাট ট্র্যাক’ই প্রথম পছন্দ আমাদের।

আর উইকেট যদি ফ্ল্যাট ও স্পোর্টিং হয়, তাহলে বাড়তি স্পিনার খেলানোর বদলে তিন পেসার ও দুই স্পিনারের অন্তর্ভুক্তির সম্ভাবনার কথাও আগাম জানিয়েছিলেন প্রধান নির্বাচক।

সেটাই সত্য হতে চলেছে। আর ঘন্টা তিনেক পরে আধ্যাত্মিক সাধক হযরত শাহজালাল আর শাহ পরানের পূণ্যভূমি সিলেটে বাংলাদেশ আর জিম্বাবুয়ের মধ্যকার যে প্রথম ওয়ানডে শুরু হবে, তাতেও টাইগার দলে বাড়তি স্পিনার খেলানোর সম্ভাবনা শূন্যের কোঠায়। এবং তিন পেসারের সাথে দুই স্পিনার নিয়েই মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ।

তাহলে একাদশটা মিলিয়ে নিন :
তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন/ আফিফ হোসেন ধ্রুব, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ VS জিম্বাবুয়ে LIVE – ম্যাচ সরাসরি দেখুন নিচের ভিডিও থেকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.