জিম্বাবুয়ের বিপক্ষে পর পর ২ ম্যাচে ডাবল সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন মুশফিকুর রহিম

বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে ৩ ডাবল সেঞ্চুরি করেছেন বাংলাদেশের রান মেশিন মুশফিকুর রহিম। সর্বপ্রথম শ্রীলংকার বিপক্ষে একটি ‌ এবং ২০১৮ সালের নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে আরো একটি ডাবল সেঞ্চুরি করেন মুশফিকুর রহিম। আজ জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ডাবল সেঞ্চুরি করলেন মুশফিক। যা বাংলাদেশ ক্রিকেটে এই প্রথম ‌কোন দলের বিপক্ষে পরপর দুই ম্যাচে দুটি ডাবল সেঞ্চুরি করেছেন মুশফিক।

জিম্বাবুয়ের বিপক্ষে চলমান মিরপুর টেস্টে নিজেদের প্রথম ইনিংসে দলীয় ৫০০ ছাড়িয়েছে বাংলাদেশ। এরই সঙ্গে নিজের ৭ম টেস্ট সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরি রূপান্তর করলেন মুশফিকুর রহিম।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৫১৭ রান, লিড ২৫২ রান।

এর আগে দলীয় ৩৯৪ রানে দিনের প্রথম উইকেট হারায় বাংলাদেশ। নিজের বলে নিজেই ক্যাচ ধরে মুমিনুল হককে ফেরান এনদুলুভু। 

প্যাভিলিয়নে ফেরার আগে প্রায় ১ বছর ৩ মাস এবং ১৪ ইনিংস পর টেস্ট ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি তুলে নেন মুমিনুল। টাইগারদের মধ্যে লাল বলের ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরি এখন তার। বাংলাদেশের টেস্ট অধিনায়কের ২৩৪ বলে ১৩২ রানের ইনিংসটি সাজানো ছিল ১৪ চারে। 

মুমিনুল ফেরার পর বড় ইনিংস খেলার আভাস দিলেও ২৩ বলে ৩ চারে ১৭ রান নিয়ে এইন্সলে এনদুলুভুর দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফিরে যান মোহাম্মদ মিঠুন। তবে জোড়া ধাক্কা সামলে দাপটের সঙ্গে ব্যাট করছেন মুশফিকুর রহিম। 

২৫ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শেষ করে বাংলাদেশ। দ্বিতীয় দিন প্রথম ইনিংস শুরু করে নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হকের ফিফটিতে ৩ উইকেটে ২৪০ রান করে দিন শেষ করে টাইগাররা। জিম্বাবুয়ে প্রথম ইনিংসে অলআউট হয় ২৬৫ রানে।

সূত্র: বাংলাওয়াশ ক্রিকেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.