পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নিতে এখন নিউজিল্যান্ডে বাংলাদেশের যুবারা। বুধবার ছিল তাদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ। পাকিস্তানের বিপক্ষে এই ম্যাচটি বৃষ্টির কারণে এক বলও মাঠে গড়ায়নি। আবহাওয়ার উন্নতি না হওয়ায় ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

ক্রাইস্টচার্চের হ্যাগলি পার্কে স্থানীয় সময় সকাল ১০.৩০ মিনিটে শুরু হওয়ার কথা ছিল খেলা। কিন্তু বৃষ্টির কারণে টসও হয়নি, ম্যাচ তো পরের হিসেব।

এর আগে, সোমবার নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল আফগানিস্তানের কাছে ৫৬ রানে হেরে যায় বাংলাদেশের যুবারা। আফগানদের ২০৬ রানে গুটিয়ে দিয়েও ১৫০ রানের বেশি এগোতে পারেনি জুনিয়র টাইগাররা।

আগামী ১৩ জানুয়ারি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মূল আসরে লিংকনের বার্ট সাটক্লিফ ওভালে নামিবিয়ার মোকাবেলা করবে বাংলাদেশের যুবারা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিটে।

২৫৮ করে থামলেন মুমিনুল

দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন, মুমিনুল হকের সামনে সুযোগ ছিল ট্রিপল সেঞ্চুরিরও। শেষ পর্যন্ত ২৫৮ রানে থামলেন কক্সবাজারের এই লিটল মাস্টার। বুধবার প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের দ্বিতীয় ডাবল সেঞ্চুরিটাকে ক্যারিয়ারসেরা ইনিংস বানিয়ে আউট হয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের প্রথম রাউন্ড শুরু হয়েছে মঙ্গলবার। সাভারের বিকেএসপিতে প্রাইম ব্যাংক সাউথ জোনের মুখোমুখি হয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন।

ম্যাচের প্রথম দিনই দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে খেলা মুমিনুল হক। আগের দিন ১৬৯ রানে অপরাজিত ছিলেন এই ব্যাটসম্যান, অপেক্ষায় ছিলেন ডাবল সেঞ্চুরির। সেই মাইলফলকটা ছুঁতে খুব বেশি দেরি করেননি তিনি।

বুধবার ম্যাচের দ্বিতীয় দিনে প্রথম সেশনেই ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন মুমিনুল। এগিয়ে যাচ্ছিলেন ট্রিপল সেঞ্চুরির দিকে, আবদুর রাজ্জাকের ঘুর্ণিতে থামতে হয়েছে তাকে। ৩৪৪ বল মোকাবেলায় গড়া তার ২৫৮ রানের ম্যারাথন ইনিংসটিতে ছিল ২৩টি বাউন্ডারি আর ৩টি ছক্কার মার।

এর আগে ২০১৫-১৬ মৌসুমে জাতীয় ক্রিকেট লিগে চট্টগ্রাম বিভাগের হয়ে ২৩৯ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন মুমিনুল। প্রথম শ্রেণির ক্রিকেটে সেটাই ছিল এতদিন পর্যন্ত তার ক্যারিয়ার সেরা। এবার ছাড়িয়ে গেলেন নিজের ওই ইনিংসকে।

প্রথম শ্রেণির ক্রিকেটে এর আগে ২টি করে ডাবল সেঞ্চুরি করেছেন বাংলাদেশের ৭ জন। তারা হলেন-মার্শাল আইয়ুব, নাজিম উদ্দিন, রকিবুল হাসান, তাইবুর রহমান, রনি তালুকদার, শাহরিয়ার নাফীস এবং এনামুল হক বিজয়।

jagonews24

Check Also

BAN vs ZIM Live – Bangladesh vs Zimbabwe Live – 2nd ODI Live

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের উইকেট কতটা ব্যাটিং বান্ধব সেটা প্রথম ম্যাচেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin