কেন্দ্রে ঢুকতে পারছে না সাংবাদিক, নিজ কক্ষ খুঁজে পাচ্ছেন না দায়িত্বরত কর্মকর্তা

ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনে দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজে সাংবাদিকদের ঢুকতে দিচ্ছে না পুলিশ। বেলা ১১টায় দনিয়া বিশ্ববিদ্যালয় কেন্দ্রে গেলে পুলিশ সাংবাদিকদের একুশে ভবনের কেন্দ্রে ঢুকতে বাঁধা দিয়ে অন্য ভবনে যেতে বলেন।

এ সময় পুলিশের কনেস্টেবল হানিফ বলেন, আপাতত এই ভবনে সাংবাদিকদের ঢুকতে প্রিজাইডিং কর্মকর্তার নিষেধ আছে। আপনি অন্য ভবনগুলো ঘুরে আসেন। এদিকে ঢাকা জেলা নির্বাচন অফিসের অফিস সহকারী আবুল বাশার এই কেন্দ্রের কন্টোলরুমের দায়িত্বে থাকলেও ১ ঘন্টা ঘুরেও কন্ট্রোলরুমে ঢুকতে পারেননি।

আবু্ল বাশার বলেন, সকাল ১০টায় আমি কেন্দ্রে আসি। এসে এখানে দায়িত্বরতদের কন্ট্রোলরুম কোথায় জানতে চাইলে আমাকে বারবার এক জায়গা থেকে অন্য জায়গায় পাঠানো হচ্ছে।

এর আগে সকাল ৯টায় ভোট শুরু হয়। উল্লেখ্য, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মারা যাওয়ায় ঢাকা-৫ আসনটি শূন্য হয়।

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয় প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহ্ উদ্দিন আহম্মেদ, জাতীয় পার্টির মীর আব্দুর সবুর, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার ও ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪টি থানা নিয়ে এই আসনটি গঠিত, তাহলো- মতিঝিল (আংশিক), যাত্রাবাড়ি, ডেমরা ও কদমতলী (আংশিক)।

এই আসনে ১৪টি ওয়ার্ডে মোট ১৮৭টি কেন্দ্রের ৮৬৪টি কক্ষে ১হাজার ৯৫টি বুথে ভোটগ্রহণ চলছে। এখানে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ৭১ হাজার ১২৯ জন। যাঁদের মধ্যে পুরুষ দুই লাখ ৪১ হাজার ৪৬৪ জন ও নারী দুই লাখ ২৯ হাজার ৬৬৫ জন।

এর আগে বিএনপি প্রার্থীর মিডিয়া সেল থেকে জানানো হয়, সকাল ৮.১০ মিনিটে ৫০ নং ওয়ার্ড এর ৯ নম্বর কেন্দ্র যাত্রাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় বিএনপির এজেন্টরা গেলে তাদের স্কুল প্রাঙ্গণ থেকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেয়া হয়।

এছাড়াও ৬৮ নং ওয়ার্ডের হাজী আদর্শ মোয়াজ্জেম আলী হাই স্কুল, সানারপাড় রুস্তম আলী হাই স্কুল ও ফুলকলি প্রাথমিক বিদ্যালয় এবং ৬৬ নং ওয়ার্ডের ভ্যামুইল আইডিয়াল স্কুল, সারুলিয়া ডগাইর দারুস সুন্নত ফাজিল ফাদ্রাসা,৭০ নং ওয়ার্ডে ১৮৫ নং কেন্দ্র ( আমুলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়), দেল্লা, ৬৬ নং ওয়ার্ডের ১৪৮ ও ১৪৯ কেন্দ্র থেকে বিএনপির সকল পোলিং এজেন্টদের পুলিশের সামনেই আওয়ামী লীগের উগ্রকর্মীরা বের করে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি প্রার্থী।

এদিকে ৪৮ নং ওয়ার্ডের কাউন্সিলর অনু তার ওয়ার্ড এর সকল কেন্দ্রের দখল নিয়েছেন বলেও অভিযোগ বিএনপি প্রার্থী।

ব্রেকিংনিউজ

Check Also

হাজী সেলিমের হাতে জিম্মি লালবাগ?

গতকাল রাতে হাজী সেলিমের পুত্রের হাতে একজন নৌ-বাহিনী কর্মকর্তার লাঞ্ছিত হওয়ার ঘটনার পর মুখ খুলেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin