alal-bnp

ধর্ষকদের ভাসানচরে পাঠিয়ে দিন : আলাল

রোহিঙ্গা নয়, ধর্ষকদের নোয়াখালীর ভাসানচরে পাঠানোর পরামর্শ দিয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব ও যুবদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনারা রোহিঙ্গাদের জন্য যে ভাসানচর ঠিক করেছেন, ওই ভাসানচরে রোহিঙ্গাদের পাঠানোর দরকার নেই। ধর্ষকদের পাঠান। ধর্ষকদের সঙ্গে পাপিয়ার দলবলসহ পাঠিয়ে দিন। ওইখানে এরা নিরাপদে থাকুক। বাংলাদেশের মানুষও নিরাপদে থাকবে।

বুধবার (৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপির উদ্যোগে নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

আলাল বলেন, ‘আওয়ামী লীগকে মনে করিয়ে দেই, ১৯৫৮ সালের এই দিনে ইস্কান্দার মির্জাকে সরিয়ে আইয়ুব খান সামরিক শাসন জারি করেছিলেন। আপনারা কি সেই দিকে যাচ্ছেন? ইয়াসমিনকে ধর্ষণ করেছিলেন কিছু দুষ্টপ্রকৃতির পুলিশ কনস্টেবল।

তখন আপনারা সারাদেশে আগুন লাগিয়ে দিয়েছিলেন। আপনাদের হাজার হাজার নারীকর্মী রাস্তায় নেমে আগুন লাগিয়ে দিয়েছিল। ইয়াসমিনের বিচার বেগম খালেদা জিয়া করেছেন, বিএনপি করেছে।

আজ আপনাদের নেতাকর্মীরা, কিছু পুলিশ ও কর্মকর্তা ধর্ষণের মহোৎসব করছে। আমার মনে হয়, রোহিঙ্গাদের জন্য যে ভাসানচর ঠিক করা হয়েছে, ওই ভাসানচরে রোহিঙ্গাদের পাঠানোর দরকার নেই, এই ধর্ষকদের পাঠান।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাম্প্রতিক সময়ে দেয়া বক্তব্যের সমালোচনা করে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, ‘ওবায়দুল কাদের সাহেব প্রায়ই কথায় কথায় বলেন, ছাড় দেয়া হবে না। আরে! কিসের ছাড়? এটা কি আড়ং-মিনাবাজার? যে যাবে ৫০%, ৭০% ডিসকাউন্ট ছাড় পাবে।

আর কেন বলেন, প্রতিবাদ করার দরকার নেই, সরকার ব্যবস্থা নিচ্ছে। প্রতিবাদ আপনারা করেননি? ব্যারিস্টার মইনুল ইসলাম কি একটা বলেছিল আপনার নারীকর্মীরা মাথায় গামছা বেঁধে রাস্তায় নেমে পড়েছিল। আজ কোথায় তারা? তাদের বিবেক নাই? তাদের সন্তান নাই? তাদের বোন-মেয়ে নাই? সবগুলোকে বগলের তলে নিয়েও বঙ্গভবনে শেষ আশ্রয়স্থল হবে না আপনাদের।’

সরকারকে হুঁশিয়ারি দিয়ে বিএনপির এই নেতা বলেন, ‘অনেকেই এই কর্মসূচির কথা জানেন না। বিএনপির সবাই যদি জানত, যদি অনুমতি আসে থাকতে পারবেন না। কথাটি মনে রাখবেন। এখনো সময় আছে, সিংহাসন ছেড়ে জনগণের প্রত্যাশা পাওয়ার চেষ্টা করুন। অন্যথায় আপনাদের পরিণতি হবে ইতিহাসের ভয়ঙ্কর ও নিকৃষ্টতম।’

Check Also

নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে বিএনপি : জাহাঙ্গীর

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন বলেছেন, আওয়ামী লীগের রক্তচক্ষু উপেক্ষা করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin