bnp-flag

চার উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীদের সাক্ষাৎকারের তারিখ ঘোষণা

সংসদীয় চার আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থীদের আগামী ১২ সেপ্টেম্বর বিকেলে সাক্ষাৎকার নেবে দলের পার্লামেন্টারি কমিটি। শনিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

আসন চারটি হলো, ঢাকা-৫, ঢাকা-১৮, সিরাজগঞ্জ-১ ও নওগাঁ-৬। এর আগে মঙ্গল-বুধবারের মধ্যে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় দলীয় ফরম তুলতে পারবেন সম্ভাব্য প্রার্থীরা। এরপর শনিবার রাতেই দলের পার্লামেন্টারি বোর্ডে একক প্রার্থী চূড়ান্ত করা হবে। দলের স্থায়ী কমিটির বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

শনিবার বিকেল ৫টা থেকে আড়াই ঘণ্টা ধরে চলা এই বৈঠকে লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সভাপতিত্ব করেন। ভার্চুয়াল এই বৈঠকে নিজ নিজ বাসা থেকে অংশ নেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

বৈঠকে অংশ নেয়া স্থায়ী কমিটির এক সদস্য জানান, চার উপনির্বাচন নিয়েও মূলত কথা হয়েছে। এছাড়া নারায়ণগঞ্জের দুর্ঘটনা ও দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবার ওপর হামলার বিষয় নিয়েও স্থায়ী কমিটির সদস্যরা দুঃখ প্রকাশ করেন। সরকারের উদাসীনতা ও জবাবদিহিতা না থাকায় এমন ঘটনা ঘটছে বলেও মন্তব্য করেন তারা।

উল্লেখ্য, বিএনপির স্থায়ী কমিটির সদস্যরাই পার্লামেন্টারি বোর্ডের সদস্য। এর আগে ২৯ পার্লামেন্টারি বোর্ডের বৈঠকে পাবনা-৪ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে হাবিবুর রহমান হাবিবকে চূড়ান্ত করা হয়। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী পাবনা-৪ আসনে ভোট হবে আগামী ২৬ সেপ্টেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.