bnp-flag

বিএনপির সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা

রোববার (১৬ আগস্ট) বিকেলে স্থায়ী কমিটির এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। রাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

করোনা মহামারির প্রেক্ষিতে দলের সাংগঠনিক কার্যক্রম/সাংগঠনিক গঠন ও পুনর্গঠন প্রক্রিয়া আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইতিপূর্বে সাংগঠনিক কার্যক্রম গত ১৫ আগস্ট পর্যন্ত স্থগিত করা হয়েছিল। গতকাল সন্ধ্যায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সিদ্ধান্তক্রমে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত দেশব্যাপী সকল স্তরের ইউনিটের নেতৃবৃন্দকে সংশ্লিষ্ট কমিটির সকল পর্যায়ের কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে মোবাইলে যোগাযোগ, ভার্চুয়াল বৈঠক ইত্যাদির মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম অব্যাহত রাখার নির্দেশ প্রদান করা হয়েছে।

বৈঠক শেষে স্থায়ী কমিটির এক সদস্য গণমাধ্যমকে জানান, তারা দলের সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা করেছেন।

জাতীয় সংসদের পাঁচ শূন্য আসনের উপনির্বাচনে বিএনপি অংশ নেবে কি-না জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে কোনো আলোচনা হয়নি। নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করলে সর্বশেষ করোনা ও বন্যা পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেবেন তারা।

এর আগে বিকেল পাঁচটায় শুরু হয়ে রাত আটটায় সভা শেষ হয়। সভায় লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভাপতিত্ব করেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বৈঠকে অংশ নেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

সূত্র: জাগো নিউজ

Check Also

যেভাবে সরকারকে হঠাতে চায় বিএনপি-জামায়াত

আন্দোলন নয়, গণঅভ্যুত্থান নয়, বরং পরিকল্পিত কিছু ষড়যন্ত্রের মাধ্যমেই সরকারকে হঠাতে চায় বিএনপি জামাত জোট। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin