দেশের মহামারিতে জাতি হিসেবে বিভক্তি কাম্য নয় : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের এই দুর্যোগপূর্ণ অবস্থা ও মহামারিতে জাতি হিসেবে আমাদের বিভক্তি কোনোভাবেই কাম্য নয়। এ সময় সকলের ঐক্যের মনোভাব থাকা ভালো। এ লড়াইয়ে পরস্পর পরস্পরকে সুরক্ষা না দিলে নিজেদের সুরক্ষাই হুমকির মুখে পড়বে।

শুক্রবার নিজ বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন মন্ত্রী।ওবায়দুল কাদের বলেন, করোনা ভাইরাস বৈশ্বিক সমস্যা। তাই আমাদের দেশও করোনায় আক্রান্ত, কিন্তু দেশের এই মহামারিতে জাতি হিসেবে আমাদের বিভক্তি কোনোভাবেই কাম্য নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তুলতে হবে। আমরা যদি সকলে স্বাস্থ্যবিধি মেনে চলে ঘরে থাকি তাহলে আমাদের জয় হবেই ইনশাল্লাহ। তাই ঘরে বসেই করোনার মোকাবেলা করতে হবে।

ত্রাণ বিতরণের কমিটি করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সকল ইউনিয়নের ত্রাণ কমিটি গঠন করে প্রশাসনের সঙ্গে সমন্বয় করে ত্রাণ বিতরণের স্বচ্ছতায় সহযোগিতা করার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের আহ্বান জানাচ্ছি। ত্রাণ বিতরণে কোনো অনিয়ম সহ্য করা হবে না। এ বিষয়ে সরকারের কঠোর অবস্থানের কথা স্পষ্টভাবে জানিয়ে দেয়া হয়েছে। দলীয় পরিচয়ে কেউ ত্রাণ নিয়ে নয়-ছয় করলে ছাড় দেয়া হবে না।

এই সংকটে চিকিৎসক, নার্স আইন-শৃঙ্খলা বাহিনী, সেনাবাহিনী ও গণমাধ্যম এবং প্রশাসনসহ যারা মাঠে কাজ করছে তাদের ধন্যবাদ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সবাই সচেতন হয়ে করোনা ভাইরাস মোকাবেলা করতে হবে। সবাই সচেতন হলেই এই সমস্যা থেকে থেকে বেরিয়ে আসা সম্ভব হবে। করোনা ভাইরাস বৈশ্বিক সমস্যা, তবে করোনা প্রার্দুভাবে ইউরোপ এবং আমেরিকার তুলনায় আমরা ভালো আছি। ঐক্যবদ্ধভাবে করোনা মোকাবেলা করতে পারলে কাল মেঘ অচিরেই কেটে যাবে ইনশাল্লাহ।

সিলেটের চিকিৎসকের মৃত্যুতে মির্জা ফখরুলের বক্তব্য অহেতুক উল্লেখ করে তিনি বলেন, দেশের স্বাস্থ্য ব্যবস্হার সমালোচনা করা মোটেই সমুচিত নয়। করোনা মোকাবেলা সকলের ভূমিকা রাখা দরকার। কিন্তু দেশের স্বাস্থ্য ব্যবস্থা সমালোচনা করা জনগণ ও দেশের জন্য সমুচিত নয়।

আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস।করোনাভাইরাসের কারনে দিবসটি পালনের আনুষ্ঠানিকতা না করলেও চেতনা ও বিশ্বাসে দিনটির তাৎপর্যে চিরভাস্বর বলে উল্লেখ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

Check Also

নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে বিএনপি : জাহাঙ্গীর

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন বলেছেন, আওয়ামী লীগের রক্তচক্ষু উপেক্ষা করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin