chatrodol

৩০০ মানুষকে রান্না করা খাবার দিলেন ছাত্রদল নেতা

প্রায় ৩ শতাধিক ছিন্নমূল ও দরিদ্র মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেছেন ছাত্রদলের সাবেক মুক্তিযুদ্ধ ও গবেষণাবিষয়ক সম্পাদক সর্দার আমিরুল ইসলাম সাগর। গত ২৬ মার্চ থেকে মঙ্গলবার পর্যন্ত রাজধানীর সংসদ ভবন, ফার্মগেট ও শেরেবাংলা নগর এলাকায় তিনি এই খাবার বিতরণ করেন।

চীনে শুরু হওয়া প্রাণঘাতী এ ভাইরাসের ছোবল থেকে শেষ পর্যন্ত রক্ষা পায়নি বাংলাদেশ। একটু দেরিতে হলেও বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস দিন দিন বাংলাদেশেও ভয়াবহ হয়ে উঠছে। এই ভাইরাসের কারণে রাজধানীসহ দেশের প্রায় সর্বত্রই লকডাউন চলছে। ফলে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ। অনেকের মতোই সমাজের এসব অসহায়ের পাশে দাঁড়িয়েছেন ছাত্রদলের সাবেক এই নেতা।

রাজধানীর বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে ছিন্নমূল মানুষকে শুধু খাবার বিতরণই নয়, দিচ্ছেন চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যও। অনেককে আবার নগদ অর্থ দিয়েও সহযোগিতা করছেন সাগর, যা এখনো অব্যাহত রয়েছে।

সর্দার আমিরুল ইসলাম সাগর বর্তমানে নাগরিক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক। মূলত এই ফাউন্ডেশনের নামেই দুস্থদের সহযোগিতা করছেন তিনি। ছাত্রজীবন থেকেই সমাজের অসহায়দের সহযোগিতা করছেন সাগর। সেই ধারা বজায় রেখেছেন এখনও। সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে অসহায়দের পাশে দাঁড়িয়েছেন এই ছাত্রনেতা।

সর্দার আমিরুল ইসলাম সাগর বলছিলেন, করোনাভাইরাসের ফলে দেশের সবকিছুই থমকে গেছে। রাজধানীর বিভিন্ন এলাকার খেটে খাওয়া মানুষ মানবেতর জীবনযাপন করছে। ফাঁকা ঢাকায় তাদের উপার্জনের কোনো উপায় নেই। সমাজের এসব মানুষগুলোর জন্য সাহায্য অব্যাহত রাখতে চাই।

কোনো স্বার্থের জন্য সাহায্য করছি না জানিয়ে তিনি বলেন, এসব ছিন্নমূল অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। আমি শুধু আমার দায়িত্বটুকু পালনের চেষ্টা করছি। দেশের এই ক্রান্তিকালে সমাজের এই মানুষগুলোর সহযোগিতায় সবাইকে এগিয়ে আসতে হবে। এই মানুষগুলোর সহযোগিতায় জীবনের শেষ অবধি কাজ করে যেতে চাই।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথমবারের মতো তিনজন করোনায় আক্রান্ত শনাক্তের কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট (আইইডিসিআর)। দেশে এ পর্যন্ত এই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬ জন। মোট আক্রান্ত হয়েছেন ১০১২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.