এবার কি বোমা ফাটাবেন মওদুদ?

করোনা সংক্রমণের ভয়ে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। তিনি জানিয়েছেন যে ঘরে বসে থেকে তিনি নতুন বই লিখছেন।

ব্যারিস্টার মওদুদ আহমেদের বই মানেই যেন একটি বোমা। রাজনীতিতে তিনি যতটা অসততার সঙ্গে দল বদল করেন, আদর্শবিহীনভাবে সুবিধাবাদী রাজনীতির চর্চা করেন, ঠিক বিপরীতভাবে বই লেখার ক্ষেত্রে তিনি নিষ্ঠাবান। সেখানে সত্য কথা তিনি একেবারে অকপটে বলেন, লেখেন। তার প্রতিটি গ্রন্থ গবেষকদের জন্য মূল্যবান দলিল।

সর্বশেষ তিনি ২০০৭ ওয়ান ইলেভেনের সময় কারাবন্দি অবস্থায় কারাগারের জীবনের ওপর যেই বইটি লিখেছেন, সেই বইতে তিনি বিএনপির আমলের অনিয়ম এবং দুর্বৃত্তায়নের কথা তুলে ধরেছেন। তারেক জিয়া কীভাবে দলকে গ্রাস করেছে, সে ব্যাপারেও তিনি অকপটে সত্যভাষণ দিয়েছেন।

এবারের বইতে তিনি কি লিখবেন? কি বোমা ফাটাবেন এই বইয়ে? সেটা নিয়ে রাজনৈতিক অঙ্গনে নানা জল্পনা কল্পনা চলছে। কারণ এই সময়ের মধ্যে আওয়ামী লীগ টানা ১১ বছর ধরে ক্ষমতায় রয়েছে।

বিএনপি একেবারে ছিন্নভিন্ন অবস্থা, আপোষকামী রাজনৈতিক দল হিসেবে সর্বশেষ গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে অংশগ্রহণ করেছিল। এই নির্বাচনের পর ব্যারিস্টার মওদুদ আহমেদ দলের বিরুদ্ধেই ক্ষোভ ঝেড়েছিলেন এবং দলের নেতৃত্ব পরিবর্তনের দাবি তুলেছিলেন।

এখন দলে প্রায় কোণঠাসা, অনেকটা নীরবে নিভৃতে সময় কাটান ব্যরিস্টার মওদুদ আহমেদ। কাজেই রাজনৈতিক বিশ্লেষকরা তার বইয়ের অপেক্ষায় যে এই বইয়ে তিনি কি চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করতে যাচ্ছেন।

সূত্র: বাংলা ইনসাইডার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.