noman

দেশনেত্রীকে আন্দোলনের মাধ্যমেই মুক্ত করতে হবে : নোমান

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনীতির কারণেই আটক করে রাখা হয়েছে। তাকে রাজনৈতিকভাবে ও আন্দোলনের মাধ্যমেই মুক্ত করতে হবে। তাহলে দেশে গণতন্ত্র ফিরে পাবে। মানুষের ভোটের অধিকার ফিরে আসবে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে জাতীয়তাবাদী প্রজন্ম দল আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

নোমান বলেন, দেশে এখন ভোট দেয়ার মাধ্যমে অধিকার আদায় করা যাচ্ছে না। কারণ ভোট দিচ্ছে ধানের শীষে, পড়ছে নৌকায়। তিনি আরও বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এখন জেলের বাইরে থাকলে এ ধরনের অপকর্ম করা সম্ভব ছিল না।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে তিনি বলেন, ‘আমরা আমাদের দেশনেত্রীকে মুক্ত করব। কেন মুক্ত করব? এর কারণ হলো, দেশের গণতন্ত্রকে মুক্ত করতে হবে। দেশকে বাঁচাতে হবে।’

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, দেশনেত্রীকে মুক্ত করতে হলে আন্দোলন করতে হবে। আন্দোলন যে হয়নি, এমন নয়। আন্দোলন হয়েছে। কিন্তু জোরালো আন্দোলন হয়নি। তাই আমরা এখনও দেশনেত্রীকে মুক্ত করতে পারিনি।

জাতীয়তাবাদী প্রজন্ম দলের সভাপতি মো. জনি হোসেন সরকারের সভাপতিত্বে এবং ‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় প্রতিবাদ সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম, কৃষক দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মো. আনোয়ার, সাধারণ সম্পাদক মো. মহসীন হাবিব প্রমুখ।

সূত্র: জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.