বিএনপির মিছিলে পুলিশের লাঠিপেটা, রিজভী হাসপাতালে

বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে দলটির নেতাকর্মীদের মিছিলে পুলিশের আক্রমণ ও লাঠিপেটার অভিযোগ উঠেছে।

শনিবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে মিরপুরে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মিছিলটিতে নেতৃত্বে ছিলেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। পুলিশের হামলা ও লাঠিপেটায় রিজভীসহ ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে অভিযোগ বিএনপির।

মিছিলে অংশ নেয়া নেতাকর্মীরা জানান, মিরপুর ৬ নম্বর থেকে বের হওয়া মিছিলে নেতৃত্ব দেন রুহুল কবির রিজভী। এতে বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হক, জাতীয়তাবাদী ছাত্রদলের সহ-সভাপতি কাওসার আহমেদ, ঢাকা কলেজ ছাত্রদলের নেতা সাইফুল ইসলাম তুহিনসহ নেতা-কর্মীরা অংশ নেন।

মিছিলের নেতৃত্বে থাকা রুহুল কবির রিজভী অভিযোগ করেন, মিরপুর ৬ নম্বর থেকে শুরু হয়ে মিছিলটি প্রধান সড়কের দিকে অগ্রসর হতে থাকলে পুলিশ অতর্কিতভাবে তাদের ওপর হামলা চালিয়ে লাঠিপেটা শুরু করে। ফলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এতে তিনি নিজে এবং ছাত্রদল-যুবদলের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

খালেদা জিয়ার মুক্তি দাবিতে ‘একটি শান্তিপূর্ণ মিছিলে পুলিশের এমন হামলার’ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন রিজভী।

তিনি বলেন, হামলা-মামলা দিয়ে বিএনপির গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না। দেশের মানুষ বর্তমান অবৈধ সরকারের নিপীড়নে অতিষ্ঠ। যে কোনো সময় জনবিস্ফোরণ ঘটবে।

সূত্র: জাগো নিউজ

Check Also

bnp-flag

নতুন সংকটে বিএনপি

দীর্ঘদিন ক্ষমতায় বাইরে থাকার ফলে দলীয় কোন্দল ও উপনির্বাচন-স্থানীয় সরকার নির্বাচনে ভরাড়ুবি এবং সাংগঠনিক দুর্বলতাসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin