dudu

জিয়া আওয়ামী লীগসহ সকল রাজনৈতিক দল পুনঃপ্রতিষ্ঠা করেন: দুদু

বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কেন্দ্রীয় কৃষকদলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু বলেছেন, স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের (বীর উত্তম) জন্ম না হলে এদেশে পুনঃবার আওয়ামী লীগের জন্ম হতো না।

১৯৭৫ সালের ২৫ জানুয়ারি তৎকালীন রাষ্ট্রপতি মরহুম শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগসহ সকল রাজনৈতিক দল বাতিল করেন। আর শহীদ জিয়াউর রহমান আওয়ামী লীগসহ সকল রাজনৈতিক দল পুনঃপ্রতিষ্ঠা করেন।

সোমবার বিকেলে গাইবান্ধা জেলার পাবলিক লাইব্রেরি মোড়ে বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা জনমনে আতঙ্ক ছড়াচ্ছেন অভিযোগ করে শামসুজ্জামান দুদু বলেন, ক্ষমতা হারানোর ভয়ে আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদসহ দলটির নেতারা অস্বাভাবিক ভাষায় কথা বলছেন, তারা বলছেন- বিএনপি ক্ষমতায় আসলে হাজার হাজার লোক মারা যাবে।

বিএনপির এই শীর্ষনেতা বলেন, ‘বেগম খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলাসহ ইভিএম বাতিল, নির্বাচন কমিশন পুনর্গঠন, নির্দলীয় সরকার গঠনের লক্ষ্যে শেখ হাসিনার পদত্যাগ, পার্লামেন্ট ভেঙে দিতে হবে। সংবিধান দেখিয়ে লাভ নেই। কারণ বর্তমান সরকার নিজেই সংবিধান মানে না, শুধু মুখে মুখে বলে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলা বিএনপি সভাপতি অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক, বিএনপির পল্লী ও গ্রাম বিষয়ক সম্পাদক আনিসুজ্জামান খান বাবু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুন নবী খান টুটুল, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, জেলা কৃষকদল সভাপতি ইলিয়াস হোসেন, পৌর বিএনপির সভাপতি শহীদুজ্জামান শহীদ প্রমুখ।

এর আগে সকালে জেলার সাদুল্লাপুরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১১তম কারামুক্তি দিবস উপলক্ষে এক দোয়া মাহফিলে তিনি বলেন, ‘বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিদেশ থেকে দেশে আসার সুযোগ করে দিয়েছিলেন কিন্তু তিনি এখন সেই কথা একেবারে অস্বীকার করে মিথ্যা মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করেছেন এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নির্বাসিত করেছেন। এটিই হলো আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে পার্থক্য।

এসময় উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলা বিএনপি সভাপতি অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক, সাধারণ সম্পাদক মাহামুদুন নবী টিটুল, জেলা কৃষকদল সভাপতি ইলিয়াস হোসেন, সাদুল্যাপুর উপজেলা বিএনপি সভাপতি শামসুল হাসান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, সহ-সভাপতি টেলিজা রহমান ও দফপ্তর সম্পাদক মোস্তফা রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.