mirja_bnp

আমাদের বুকের উপর বসে আছে জালেম সরকার: ফখরুল

বিএনপির দেওয়া প্রস্তাব অনুযায়ী সহায়ক সরকারের অধীনেই আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হতে হবে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকালে মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলের সন্তোষে ভাসানীর মাজার জিয়ারত শেষে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, “আগামী জাতীয় সংসদ নির্বাচন আমাদের দেওয়া প্রস্তাব অনুযায়ী সহায়ক সরকারের অধীনেই হতে হবে, যাতে সকল দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু সুন্দর এবং গ্রহণযোগ্য নির্বাচন হয়।
“অন্যথায় নেতাকর্মীদের নিয়ে আন্দোলনের মাধ্যমে সহায়ক সরকারের অধীনে নির্বাচন আদায় করা হবে।”

এজন্য দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার নির্দেশ দিয়ে বিএনপি মহাসচিব বলেন, “বর্তমানে অত্যাচারী, নির্যাতনকারী, হত্যাকারী জালেম সরকার আমাদের বুকের উপর বসে আছে। এই জালেম সরকারের কাছ থেকে যাতে জনগণ মুক্তি পায়, সেজন্য আল্লাহর কাছে প্রার্থনা করছি; আল্লাহ যেন আমাদের সেই শক্তি দেয়।”
আগামী সংসদ নির্বাচনে দেশের মানুষের ভোটাধিকার নিশ্চিতে সবাইকে আন্দোলনে অংশ নেওয়ার আহ্বান জানান ফখরুল।

ভাসানীর মৃত্যুবার্ষিকীতে অন্যদের কর্মসূচি
এদিকে মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রতি বছরের মত এবারও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আলাউদ্দিন মাওলানা ভাসানীর কবরে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু করেন। এরপর ভাসানীর পরিবারের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা জানানো হয়।
পরে জেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, কৃষক শ্রমিক জনতা লীগ, টাঙ্গাইল প্রেস ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ করা হয়। এছাড়াও ভাসানীর মুরিদানসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি পালন করছে।

বিডিনিউজ২৪

তারেকের চ্যালেঞ্জ কেউ গ্রহণ করেনি: নজরুল

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান চ্যালেঞ্জ দিয়েছিলেন, তার বিরুদ্ধে যত অপপ্রচার চলছে তা প্রমাণ করতে পারলে তিনি আর রাজনীতি করবেন না। কিন্তু, সেই চ্যালেঞ্জ কেউ গ্রহণ করেননি বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।শুক্রবার জাতীয় প্রেসক্লাবে তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। সভার আয়োজন করে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরাম।

নজরুল ইসলাম বলেন, ‘দূরে বসেও তারেক রহমান তার রাজনৈতিক দায়িত্ব পালন করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক আগে থেকে প্রতিনিয়ত তারেকের সমালোচনা করছেন। বিএনপির এতো নেতা থাকতে কেন তার বিরুদ্ধে এতো সমালোচনা, এখন তা বুঝতে পারছি।’

সভায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, তারেক রহমানের বিরুদ্ধে যে অপরাধ সাজানো হয়েছে, তা কেউ প্রমাণ করতে পারেনি।

তিনি বলেন, তারেক রহমানকে কারাগারে রেখে তার মেরুদণ্ড ভেঙে দেওয়া হয়েছে। এরপরেও কেন তার বিরুদ্ধে আওয়ামী লীগের এতো ক্ষোভ?

বিএনপির এই মুখপাত্র বলেন, প্রতিহিংসার বহিঃপ্রকাশের কারণে তারেকের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। ব্যক্তিগত আক্রমণের শিকার তারেক রহমান।
তিনি আরও বলেন, আইনের পথে হেঁটে এক বিচারক তারেক রহমানের পক্ষে রায় দিয়েছিলেন। কিন্তু, সেই বিচারপতিকে পালাতে হয় দেশ ছেড়ে।

সভায় সভাপতির বক্তব্যে বিজেপির চেয়ারম্যান ও ছাত্র ফোরামের প্রধান উপদেষ্টা ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ বলেন, দেশের ভবিষ্যৎ রাষ্ট্রনায়ক তারেক রহমানের প্রতি অত্যাচার বন্ধ করে পেঁয়াজের দামের দিকে নজর দেন।

তিনি বলেন, পদ্মা সেতুর অর্থ নিয়ে যা শুরু করেছেন। সেই রকম পেঁয়াজ নিয়ে শুরু করেছেন। এখন সবাই পেঁয়াজকে পদ্মা ফল বলা শুরু করেছে।
সরকারের সমালোচনা করে পার্থ বলেন, আওয়ামী লীগের পতন দেশের মানুষ স্মরণ রাখবে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীর সদস্য হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নির্বাহী সম্পাদক কামরুজ্জামান বাবু প্রমুখ।

সূত্র: পরিবর্তন

Check Also

‘হাজী’ পরিবারের বিস্ময়কর উত্থান

পিতার দুই সংসারের দ্বিতীয় পক্ষের সন্তান তিনি। অভাব-অনটনে বেড়ে ওঠা। অর্থভাবে লেখাপড়া করতে পারেননি। কিশোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin