নির্বাচনে যুক্তফ্রন্ট ঐক্যবদ্ধভাবে কাজ করবে, বৈঠকে সিদ্ধান্ত

আগামী নির্বাচনে যুক্তফ্রন্ট ঐক্যবদ্ধভাবে কাজ করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে। গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের বাসায় যুক্তফ্রন্টের নেতাদের বৈঠকে এই সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন ফ্রন্টের নেতারা।

বৈঠক শেষে অপেক্ষামাণ সাংবাদিকদের উদ্দেশ্যে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আগামী নির্বাচনে যুক্তফ্রন্ট ঐক্যবদ্ধভাবে কাজ করার বিষয়ে সিদ্ধান্ত

এর আগে মঙ্গলবার রাত আটটার দিকে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের বাসায় বৈঠকে বসেন যুক্তফ্রন্টের নেতারা।

বৈঠকের সিদ্ধান্ত সম্পর্কে বিস্তারিত জানা না গেলেও একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় ঐক্য গড়ার প্রক্রিয়া নিয়ে এই বৈঠকে আলোচনা করেন ফ্রন্টের নেতারা। বিস্তারিত আলোচনা শেষে আগামী নির্বাচনে যুক্তফ্রন্ট ঐক্যবদ্ধভাবে কাজ করার বিষয়ে সিদ্ধান্ত হয়।

এর আগে বৈঠকের বিষয়টি নিশ্চিত করে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদোজ্জা চৌধুরীর প্রেস সেক্রেটারি জাহাঙ্গীর আলম জানান, বৃহত্তর রাজনৈতিক জোট গঠনের জন্যই এ বৈঠকের আয়োজন করা হয়।

রাজধানীর বেইলী রোডে ড. কামাল হোসেনের বাসায় এ বৈঠকে বিকল্পধারার সভাপতি সাবেক রাষ্ট্রপতি ও যুক্তফ্রন্ট চেয়ারম্যান ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান, যুগ্ম-মহাসচিব মাহি বি. চৌধুরী ও গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রের দাবি, চলমান রাজনৈতিক ঐক্য প্রক্রিয়ার অংশ হিসেবেই তারা এ বৈঠকে বসেছেন। বৈঠকে বিএনপির দেওয়া ১০ দফা ও যুক্তফ্রন্টের ৭ দফা নিয়ে আলোচনা হয়।

দীর্ঘদিন ধরেই যুক্তফ্রন্ট নেতা বি. চৌধুরী ও ড. কামাল হোসেন আগামী নির্বাচনের আগে বৃহত্তর ঐক্য নিয়ে কাজ করে আসছেন। তাদের সঙ্গে আছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না ও জেএসডি সভাপতি আসম আব্দুর রবও। বিএনপির সঙ্গে এই জোটের ঐক্য হবে কি হবে না তা নিয়েও চলছে রাজনৈতিক মহলে নানা আলোচনা।

এদিকে বিএনপি জাতীয় ঐক্য গড়ার ব্যাপারে খুবই আগ্রহী। এ বৈঠকে তাদের পক্ষে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রতিনিধিত্ব করেছেন বলে একটি সূত্র জানিয়েছে। তবে বিএনপির সঙ্গে জাতীয় ঐক্য গড়ার বিষয়ে কী সিদ্ধান্ত হয়েছে তা এখনো জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.