dhaka_somabesh_bnp

শনিবার ঢাকায় জনসভা করবে বিএনপি

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকায় জনসভা করাসহ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে বিএনপি। মঙ্গলবার সকালে এক যৌথসভা শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

এর আগে তার সভাপতিত্বে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই যৌথসভা হয়। সভায় বিএনপির সিনিয়র যুগ্ম মহসচিব রুহুল কবির রিজভী ছাড়াও যুগ্ম মহাসচিববৃন্দ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় আগামী ১ সেপ্টেম্বর (শনিবার) বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসুচি গ্রহণ করা হয়।

কর্মসূচি : ১ সেপ্টেম্বর সকাল ৬টায় নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন। ওইদিন সকাল ১১ টায় বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের মাজারে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ। একইদিন বিকাল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যান/নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ের সামনে জনসভা।

২ সেপ্টেম্বর ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স (রমনা) বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা। আলোচনা সভায় দলের সিনিয়র নেতৃবৃন্দ ও বরেণ্য বুদ্ধিজীবীবৃন্দ আলোচনা করবেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পোস্টার প্রকাশ করা হবে। অনুরুপভাবে সারাদেশে যথাযোগ্য মর্যাদায় দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালনে নির্দেশ প্রদান করা হয়।

সভা শেষে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপির সাথে আছে জনগণ। একতরফা নির্বাচন জনগণই প্রতিহত করবে। আওয়ামী লীগ কীভাবে জনগণকে মোকাবিলা করবে।

তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দীর্ঘ নয় বছর দেশের পথে ঘাটে প্রান্তরে গণতন্ত্রের গান গেয়েছেন, মুক্তির গান গেয়েছেন। জনগণকে মুক্ত করার গান গেয়েছেন। আর তার এই আপসহীন মনোভাবের জন্যই ১৯৯০ সালে ছাত্র জনতার অভ্যুত্থানের মধ্য দিয়ে স্বৈরাচার এরশাদের পতন ঘটেছে। বিএনপি হচ্ছে এই দেশের মানুষের স্বপ্নের হৃদয়ের দল। হৃদয়ের স্পন্দন থেকে এই দলের সৃষ্টি হয়েছে।

সভায় সর্বসম্মতিক্রমে বানোয়াট মামলা দিয়ে অন্যায় সাজায় কারাবন্দী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি করা হয় এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার ও সাজা বাতিলের জোর দাবি জানানো হয়। সেইসাথে সভায় সর্বসম্মতিক্রমে যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুকে ১৩ দিন রিমান্ডে নেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং অবিলম্বে তার রিমান্ড প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানানো হয়।

এছাড়া সভায় দলের কেন্দ্রীয় সহ-দফতর সম্পাদক মোঃ তাইফুল ইসলাম টিপুর পিতা আলহাজ্ব আকিম উদ্দিনের ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে তার রুহের মাগফিরাত কামনা করা হয়।

উৎসঃ   nayadiganta

Check Also

bnp-flag

নতুন সংকটে বিএনপি

দীর্ঘদিন ক্ষমতায় বাইরে থাকার ফলে দলীয় কোন্দল ও উপনির্বাচন-স্থানীয় সরকার নির্বাচনে ভরাড়ুবি এবং সাংগঠনিক দুর্বলতাসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin