‘মহাসমাবেশে’ রূপ নিচ্ছে বিএনপির বিক্ষোভ সমাবেশ

আগের দিন পুলিশের কাছে থেকে মৌখিক অনুমতি পাওয়া বিএনপির বিক্ষোভ সমাবেশটি রূপ নিচ্ছে মহাসমাবেশে। দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অঘোষিত এই মহাসমাবেশ দলীয় নেতাকর্মীরা জনসমুদ্রে পরিনত হয়েছে।

ইতোমধ্যে নয়াপল্টনে নেতাকর্মীদের উপচে পড়া ভীর। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা বিশাল বিশাল মিছিল সহকারে যোগ দিচ্ছেন সমাবেশে। ফলে বিক্ষোভ সমাবেশ রূপ নিয়েছে মহাসমাবেশে। দলের প্রধানের মুক্তির দাবিতে স্লোগানে স্লোগানে মুখরিত কার্যালয়ের সম্মুখের সড়ক।

৫ মাসের বেশী দিন যাবত কারাবন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার, নিঃশর্ত মুক্তি ও তার বিরুদ্ধে সরকারের অমানবিক আচরণ করার প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশ করবে দলটি।

বিকেল ৩টায় অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও দুপুর ১২টার পরপরই নেতাকর্মীরা আসতে শুরু করেন। নয়াপল্টনের আশেপাশের মসজিদে জুম্মার নামাজে অংশ নিতে দেখা গেছে নেতাকর্মীদের। নামাজ শেষে তারা দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। নেতাকর্মীদের উপস্থিতির কারণে দেড়টার পরপরই অনানুষ্ঠানিকভাবে শুরু হয় সমাবেশ। দলের প্রধানের মুক্তির দাবিতে এই সমাবেশে সভাপতিত্ব করবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিপুল সংখ্যক পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছেন। কার্যালয়ের আশপাশে সাঁজোয়া যান ও জলকামান নিয়ে পুলিশের অবস্থান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.