kamrun_islam

যে দ্বন্দ দেখা দিয়েছে, আগামীতে আওয়ামীলীগ সরকার আর ক্ষমতায় আসবে না: কামরুল

খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, ‘আজ যেভাবে অনৈক্য দেখাচ্ছেন, তা কখনো শুভকর নয়। এভাবে চললে আগামীতে আমাদের সরকার ক্ষমতায় আসবে না।’

আজ বৃহস্পতিবার রাজধানীর আজিমপুরে পার্ল হারবার কমিউনিটি সেন্টারে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের এক বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী আরও বলেন, ‘ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীদের চলমান দ্বন্দ্ব শুখকর নয়।’

ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় আজিমপুরে পার্ল হারবার কমিউনিটি সেন্টারে বর্ধিত সভা আয়োজন করা হয়। ১৮ নভেম্বর আওয়ামী লীগের নাগরিক সমাবেশ সফল করা এবং নতুন সদস্য সংগ্রহের জন্যই এই সভা ডাকা হয়। কিন্তু এই সভা বাধা দেওয়ার জন্য দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে কমিউনিটি সেন্টারের গেটে ময়লা ফেলে চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়া হয়। পরে ময়লা কিছুটা সরিয়ে কমিউনিটি সেন্টারে প্রবেশ করে নির্ধারিত সভা আরম্ভ করে দক্ষিণের নেতাকর্মীরা।

অন্যদিকে আজিমপুর বাসস্ট্যান্ডে সামনে দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের সমর্থকরা দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের বহিষ্কারের দাবিতে মিছিল করে।

ইনসাফ

আ. লীগে কিছু পরগাছাও আছে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগে শুধু আদর্শিক কর্মী না, কিছু কিছু পরগাছাও আছে।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় সাংবাদিকদের পাঠানো চিরকুটের জবাবে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেসকোর বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল শাখায় স্বীকৃতি পাওয়ায় মহিলা আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

আজ সকালে আওয়ামী লীগের দুটি পক্ষের মধ্যে সংঘর্ষের  ঘটনা ঘটে। একটি পক্ষ ছিল দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের অনুসারী, অপরটি দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের অনুসারী। সকালের ওই ঘটনায় তিনটি মোটরসাইকেলে আগুন দেওয়া ও প্রায় ২০টির মতো মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটে। এ বিষয়ে সাংবাদিকেরা জানতে চাইলে ওবায়দুল কাদের এমন মন্তব্য করেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, লালবাগের ঘটনায় যারা শৃঙ্খলা নষ্ট করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য মহানগর পুলিশ কমিশনারকে অনুরোধ করা হয়েছে। ইতিমধ্যে দু-একজনকে গ্রেপ্তারও করা হয়েছে। তিনি বলেন, দল ক্ষমতায় থাকলে আদর্শিক কর্মীদের সঙ্গে কিছু পরগাছাও থাকে।

অন্য কোনো সরকারের আমলে দলীয় কর্মীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার ইতিহাস নেই দাবি করে ওবায়দুল কাদের বলেন, অতীতে অনেক দলের নেতা-কর্মী অনেক অপরাধ করে পার পেয়ে গেছে। এসব দল কখনো অভিযুক্ত কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি। কিন্তু আওয়ামী লীগ সব সময় কারও বিরুদ্ধে অভিযোগ পেলে শুধু সাংগঠনিক না, প্রশাসনিক ব্যবস্থাও নিয়েছে। সে জন্য সংসদ সদস্য হয়েও কারাগারে থাকা, মন্ত্রী হয়েও আদালতে হাজিরা দেওয়ার ঘটনা দেখা যায়।

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ভেঙে দেওয়া হয়েছে, এমন একটি গুজবের জবাবে ওবায়দুল কাদের বলেন, দলের কোনো শাখার কমিটি ভেঙে দেওয়ার একমাত্র ক্ষমতা রাখেন দলীয় সভাপতি। এ ছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগ ছাড়া অন্য কেউ কোনো কমিটি ভেঙে দিতে পারে না। যদি কেউ এমন করে, তাহলে সেটি কার্যকর হবে না এবং গ্রহণযোগ্য হবে না।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, ‘আজ তিনি (খালেদা জিয়া) আদালতে গিয়ে বারবার বলেছেন  তিনি নাকি ন্যায় বিচার পাবেন না। তাহলে আপনার কি আদালতের ওপর আস্থা নেই?’

খালেদা জিয়াকে আশ্বস্ত করে ওবায়দুল কাদের বলেন, নির্দোষ হয়ে থাকলে বিচার কাজকে বিলম্বিত করবেন না। আদালতকে সাহায্য করুন। প্রতিটি আত্মপক্ষ সমর্থন বক্তব্য এত দীর্ঘ করবেন না। আদালতের প্রতি আস্থা রাখুন, সরকার কোনো বিচার প্রক্রিয়ায় বাধা দেয়নি, দেবে না।

মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মহিলাবিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম।

প্রথম আলো

Check Also

নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে বিএনপি : জাহাঙ্গীর

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন বলেছেন, আওয়ামী লীগের রক্তচক্ষু উপেক্ষা করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin