mirja_fakhrul

খালেদা জিয়ার মুক্তি ছাড়া কোনো আলোচনায় যাবে না বিএনপি: ফখরুল

‘বিএনপি নির্বাচনে অংশ নিতে চায়, তবে সেই নির্বাচন হবে মুক্ত খালেদা জিয়াকে সাথে নিয়ে, খালেদা জিয়ার মুক্তি ছাড়া কোনো আলোচনায় যাবে না বিএনপি’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার বেলা ৩টায় বরিশালের হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ মাঠে সমাবেশ শুরু হয়। কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, ২০১৪ সালের নির্বাচনে এই দেশের জনগণ তাদের ভোট দেয়নি। বর্তমান অবৈধ সরকার গায়ের জোরে বন্দুকের জোরে ক্ষমতায় বসে আছে। তারা আজ জনগণের নেত্রীকে সুচিকিৎসা পর্যন্ত দিচ্ছে না।

‘আজকে আপনাদের পরীক্ষা দেওয়ার সময় এসেছে। পরীক্ষায় আপনাদের জয়ী হতে হবে। অন্যথায় চির জীবনের মতো আবদ্ধ হয়ে থাকতে হবে,’ জনগণের উদ্দেশ্যে বলেন ফখরুল।

নেতাকর্মীদের ধৈর্য্য ধরার আহ্বান জানিয়ে তিনি বলেন, দয়া করে ধৈর্য ধরুন, শান্তি-শৃঙ্খলার মধ্যে থাকেন। নেত্রী যে নির্দেশ দেবেন তা পালন করতে হবে। তবে এর আগে তাকে জেল থেকে বের আনতে আন্দোলন শান্তিপূর্ণ আন্দোল করতে হবে।

দেশের মানুষের অধিকার রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রকে রক্ষার জন্য, মানুষকে রক্ষার জন্য আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই। বুকের ওপর চেপে বসা স্বৈরাচার সরকারকে পরাজিত করে একটি জনগণের সরকার প্রতিষ্ঠা করি।

এছাড়া স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, আব্দুল আউয়াল মিন্টু, ব্যারিস্টার শাহজাহান ওমরসহ দলটির সিনিয়র নেতারা মঞ্চে রয়েছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে সমাবেশ ঘিরে ঈদগাহ মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে আশে-পাশের সড়কে অবস্থান নিয়েছে বিএনপির নেতা ও কর্মী-সমর্থকরা, সেই সাথে সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নিযুক্ত রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে নগরীতে উত্তেজনা দেখা গিয়েছে। বৃহস্পতিবার রাত থেকেই বিএনপি, ছাত্রদল ও যুবদল নেতাদের বাসায় পুলিশের অভিযান চলছে। এ পর্যন্ত বিএনপি, ছাত্রদল, যুবদলের ৭ নেতা-কর্মী আটকের সংবাদ পাওয়া গেছে। তবে পুলিশ বলছে আটককৃতদের বিরুদ্ধে মামলা থাকায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

Check Also

‘হাজী’ পরিবারের বিস্ময়কর উত্থান

পিতার দুই সংসারের দ্বিতীয় পক্ষের সন্তান তিনি। অভাব-অনটনে বেড়ে ওঠা। অর্থভাবে লেখাপড়া করতে পারেননি। কিশোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin