mossaraf_khon

বিএনপি কে চালাচ্ছে বলেই দিলেন মোশাররফ

ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ যৌথ নেতৃত্বে বিএনপি পরিচালিত হচ্ছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের পরিপ্রেক্ষিতে আজ শুক্রবার দুপুরে এক আলোচনা সভায় তিনি এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

ড. মোশাররফ হোসেন বলেন, আজকের পত্রিকায় এসেছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন বিএনপি কে চালায়? মনে হচ্ছে – উনার ঘুম হয় না রাতে, উনি এতো দুশ্চিন্তায় আছেন। আমরা স্পষ্টভাষায় বলতে চাই, বিএনপি নেতৃবৃন্দ ও সারাদেশের নেতা-কর্মীরা ইস্পাতকঠিন ঐক্যবদ্ধ রয়েছে। যৌথ নেতৃত্বে এবং লন্ডনে আমাদের ভারপ্রাপ্ত চেয়াম্যান তারেক রহমানের নেতৃত্বে বিএনপি চলছে, আরো বেশি জোরদারভাবে চলছে।

খন্দকার মোশাররফ বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর গঠনতন্ত্র অনুযায়ী দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন তারেক রহমান। আমরা যারা স্থায়ী কমিটির সদস্যরা আছি তারা প্রায় প্রত্যেকদিন অনানুষ্ঠিকভাবে বসে আমরা একত্রে সিদ্ধান্ত নিচ্ছি। ওইসব যৌথ সিদ্ধান্ত আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সাথে আলাপ করে বাস্তবায়ন করছি।

দলের ‘সক্রিয় ৮ শীর্ষ’ নেতাদের বিরুদ্ধে সরকার ‘ ষড়যন্ত্রমূলকভাবে’ দুর্নীতি দমন কমিশনের মাধ্যমে কথিত লেনদেনের অভিযোগে তদন্ত করানো উদ্যোগের কঠোর সমালোচনা করে তিনি বলেন, আমার ও আমার পরিবারের কারো ডাচ-বাংলা ব্যাংকে কোনো একাউন্ট নাই, ছিলোও না। এটা একটা বানোয়াট তথ্য, সরকারের অপপ্রচারের অংশ।

বৃহস্পতিবার এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কাদের প্রশ্ন রাখেন, দেশে অস্থিরতা-অশান্তি তৈরির কত পাঁয়তারা বিএনপি করবে? বিএনপি কে চালাচ্ছে? এক দলে এত রূপ কেন? টেমস নদীর পাড় থেকে কেউ কি সুতা টানে?

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে ‘ দেশমাতা বেগম খালেদা জিয়াকে আদালতের মাধ্যমে রাজনৈতিকভাবে হয়রানি ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এই আলোচনা সভা হয়।

সংগঠনের সভাপতি নাছির উদ্দিন হাজারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য নাজিমউদ্দিন আলম, ইসমাইল হোসেন বেঙ্গল, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ফরিদউদ্দিন প্রমূখ বক্তব্য রাখেন।

সরকারের উদ্দেশ্য খারাপ: ড. খন্দকার মোশাররফ

বিএনপির ঐক্য ইস্পাত কঠিন বলে মন্তব্য করেছেন দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, উদ্দেশ্য খারাপ বলে সরকার কারাগারে বেগম খালেদা জিয়াকে তার নিজস্ব চিকিৎসক দ্বারা চিকিৎসা করতে দিচ্ছে না।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত ‘দেশমাতা বেগম খালেদা জিয়াকে আদালতের মাধ্যমে রাজনৈতিকভাবে হয়রানি ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক ‘প্রতিবাদী আলোচনা সভায়’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘নাগরিক অধিকার ফোরাম’ নামের একটি সংগঠন এ সভার আয়োজন করে। এতে সংগঠনটির উপদেষ্টা নাছির উদ্দিন হাজারী সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিব, নাজিম উদ্দিন আলম, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

বেগম খালেদা জিয়ার অংশগ্রহণ ছাড়া জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে না মন্তব্য করে খন্দকার মোশাররফ বলেন, ‘বেগম খালেদা জিয়া এবং বিএনপিকে বাইরে রেখে সরকার আগামী নির্বাচন করার ষড়যন্ত্র করছে। বেগম খালেদা জিয়ার অংশগ্রহণ ছাড়া জাতীয় সংসদ নির্বাচন হবে না।ক্ষমতাসীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক গতকাল (বৃহস্পতিবার) প্রশ্ন রেখেছিলেন বিএনপি চালায় কে? তার জবাবে মোশাররফ বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দল তার কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

Check Also

‘হাজী’ পরিবারের বিস্ময়কর উত্থান

পিতার দুই সংসারের দ্বিতীয় পক্ষের সন্তান তিনি। অভাব-অনটনে বেড়ে ওঠা। অর্থভাবে লেখাপড়া করতে পারেননি। কিশোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin