দুপুরে কলম্বো যাচ্ছেন সাকিব

আঙুলের চোট বড় বেশি ভোগাচ্ছে সাকিব আল হাসানকে। ইতোমধ্যে দেশীয় চিকিৎসার পর এই তারকা স্মরণাপন্ন হয়েছিলেন ব্যাংককের দুইজন অর্থোপেডিক সার্জনের। সেখান থেকে সাকিবের আঙুলে থেরাপি দেয়ার কথা বলা হয়। বিসিবি থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে, দেশেই সাকিবের হাতে সেই থেরাপি দেয়া হবে।

তবে এবার আরও উন্নত চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব। এর আগে আজ দুপুরে কলম্বো যাচ্ছেন এই অলরাউন্ডার। এরপর সেখান থেকেই দুই একদিনের মধ্যে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে যাত্রা করবেন। আগামী ৯ মার্চ অস্ট্রেলিয়ায় ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট নেয়া আছে টাইগার এই তারকার।

জাগো নিউজের সঙ্গে আলালাপে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী জানান, ‘সাকিব আজ দুপুরে কলম্বো যাবেন। সেখান থেকেই দুই একদিনের মধ্যে অস্ট্রেলিয়া গিয়ে আগামী ৯ তারিখ ডাক্তার দেখাবেন। এরপরও আসলে জানা যাবে তার হাতের প্রকৃত অবস্থা কি। আসলে ব্যাংকক থেকে ফেরার পরে আমরাও ধোয়াশার মধ্যেই আছি সাকিবের অবস্থা নিয়ে। অস্ট্রেলিয়া ডাক্তারের পরামর্শ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।’

এদিকে ঘরের মাটিতে শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ মিস করা সাকিব নিদাহাস ট্রফিতেও খেলতে পারছেন না। তার পরিবর্তে বাংলাদেশকে দলকে নেতৃত্ব দিবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

নিদাহাস ট্রফিতে সন্ধ্যায় মাঠে নামবে শ্রীলঙ্কা-ভারত

শ্রীলঙ্কার মাটিতে বহুল প্রতীক্ষিত নিদাহাস ত্রিদেশীয় টি-টোয়েন্টি ট্রফিটি মাঠে গড়াচ্ছে আগামীকাল (মঙ্গলবার)। উদ্বোধনী দিনে মুখোমুখি হচ্ছে এশিয়ার দুই ক্রিকেট পরাশক্তি শ্রীলঙ্কা আর ভারত। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়।

শ্রীলঙ্কা দল আবার নতুন করে জেগে উঠেছে। চন্ডিকা হাথুরুসিংহে কোচের দায়িত্ব নেয়ার পর বাংলাদেশ সফরে তিনটি সিরিজেই ব্যাপক সাফল্য পেয়েছে তারা। টাইগারদের মাটি থেকে ত্রিদেশীয় সিরিজের পর টেস্ট আর টি-টোয়েন্টি সিরিজও জিতেছে দিনেশ চান্দিমালের দল। এবার তারা খেলবে ঘরের মাঠে স্বাগতিক হিসেবে।

প্রথম ম্যাচে স্বাগতিক লঙ্কানদের প্রতিপক্ষ ভারত। তারা টুর্নামেন্টের অন্যতম ফেভারিট। তবে এই সিরিজে ভারত বলতে গেলে দ্বিতীয় সারির দল পাঠিয়েছে। অধিনায়ক বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনির মতো বড় ক্রিকেটারকে এবার বিশ্রাম দিয়েছে তারা। তারপরও দলটি ভারত বলেই আলাদা করে গোণায় রাখতে হচ্ছে।

বর্তমান সময়ে দুর্দান্ত ছন্দে রয়েছে ভারত। দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ জিতে দেশে ফিরেছে তারা। নিদাহাস ট্রফিটাও টি-টোয়েন্টি ফরমেটের। বড় তারকা অনেকে না থাকলেও ভারতের দলটিকে ছোট করে দেখার তাই উপায় নেই। চন্ডিকা হাথুরুসিংহের শ্রীলঙ্কাকে প্রথম ম্যাচে তাই বেশ কঠিন চ্যালেঞ্জের মুখেই পড়তে হবে অনুমান করা যাচ্ছে।

সিরিজে বাংলাদেশের ম্যাচ আগামী ৮ মার্চ। ওই ম্যাচটিতেও তাদের প্রতিপক্ষ ভারত। রাউন্ড রবিন পদ্ধতিতে সিরিজের তিন দল দু’বার করে একে অপরের মুখোমুখি হবে। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ মার্চ। টুর্নামেন্টের একমাত্র ভেন্যু কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সবকটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.