রাজনৈতিক দল হিসাবে বিএনপির নিবন্ধন বাতিল হবে: ওবায়দুল কাদের

‘আগামী জাতীয় নির্বাচনে অংশ না নিলে রাজনৈতিক দল হিসাবে বিএনপির নিবন্ধন বাতিল হবে’ বলে মন্তব্য করেছেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লা মহনগরীর শাসনগাছা রেলওয়ে ওভারপাস পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সব গণতান্ত্রিক দেশের মতোই এদেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। বাংলাদেশে আলাদা ব্যবস্থা কেন করবো। নির্বাচনকালীন সরকার ছোট আকারে হবে, তখন মন্ত্রিপরিষদ এখানের চেয়ে কমে যাবে। আইন প্রয়োগকারী সংস্থা চলে যাবে নির্বাচন কমিশনের অধীন, তারা (বিএনপি) ভয় পাচ্ছে কেন, তাদের নির্বাচনে আসতে হবে। যদি নির্বাচনে না আসে তাদের নিবন্ধন বাতিল হয়ে যাবে।

নেতাকর্মীদের ভয়ভীতি দেখানো হচ্ছে বিএনপি মহাসচিবের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, যে হুমকি-ধামকি দেবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বিএনপি হাওয়ার উপর মিথ্যাচার করে। তাদের তো কোনো কাজ নেই, তাদের আছে কথা।

তাদের মধ্যে কয়েকজন প্যাথলজিকাল মিথ্যাচার রয়েছেন। এরা অবিরাম মিথ্যাচারের ভাঙা রেকর্ড বাজায়। কে তাদের হুমকি দেয়, তথ্যপ্রমাণ দিক আমরা ব্যবস্থা নেব।

এসময় কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহারসহ দলীয় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নির্বাচন থেকে সরে যেতেই ছলচাতুরি করছে বিএনপি: ওবায়দুল কাদের
‘নির্বাচন থেকে সরে যেতেই ছলচাতুরি করছে বিএনপি, ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘিরে আওয়ামী লীগের কোন কর্মসূচী নেই’ বলে মন্তব্য করেছেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (২ফেব্রুয়ারী) সকালে রাজধানীর শনির আখড়ায় ফুট ওভার ব্রিজের উদ্ধোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

জাতীয় নির্বাহী কমিটি গঠনের দুই বছর পর বিএনপির বৈঠকের বিষয়টি কড়া সমালোচনা করে তিনি বলেন, এক বছর দশ মাস ধরে তাদের কোন মিটিং হয় না। এটা নাকি গণতান্ত্রিক দল।

প্রতি দুই মাসে আওয়ামী লীগের নির্বাহী কমিটির সভা করা বাধ্যতামূলক বলে জানান তিনি।

খালেদা জিয়ার রায়ের দিন আওয়ামী লীগ কোন কর্মসূচি দেবে না উল্লেখ করে কাদের বলেন, কোন কর্মসূচি দিয়ে মানুষের উদ্বেগ ও উৎকন্ঠাকে বাড়াতে চাই না। এটা আদালতে রায়। আদালতের রায়ের উপর কোন কর্মসূচি হয় না। আওয়ামী লীগের রাজনৈতিক কোনো কর্মসূচি নেই। তবে জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় আমরা সতর্ক থাকব, সচেতন থাকব। অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে জনগণই সমুচিত জবাব দিবে।

তিনি বলেন, বিএনপি অভিযোগ করেছে পুলিশ নাকি গ্রেফতারের নামে সাধারণ মানুষকে হয়রানি করছে। আমি পুলিশ কমিশনারকে বলে দিয়েছি গণগ্রেফতার যেন না হয়। যারা প্রকৃত অপরাধী তাদেরকেই যেন গ্রেফতার করা হয়।

rtnn

Check Also

bnp-flag

নতুন সংকটে বিএনপি

দীর্ঘদিন ক্ষমতায় বাইরে থাকার ফলে দলীয় কোন্দল ও উপনির্বাচন-স্থানীয় সরকার নির্বাচনে ভরাড়ুবি এবং সাংগঠনিক দুর্বলতাসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin