bnp-flag

বিএনপির নির্বাহী কমিটির সভার হল বুকিং বাতিল, তবে লা মেরিডিয়ান নিশ্চিত

বসুন্ধরা সিটি কনভেনশনের রাজদর্শন হলে বিএনপির নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কনভেনশন কর্তৃপক্ষ বুকিং বাতিল করেছে। তবে এই সভা অনুষ্ঠিত হবে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে। আগামী শনিবার (০৩ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলবে বিএনপির নির্বাহী কমিটির সভা চলবে।

বৃহস্পতিবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এসময় উপস্থিত ছিলেন- বিএনপি নেতা ডা. এ জেড এম জাহিদ হোসেন, আতাউর রহমান ঢালী, ডা. আবদুল কুদ্দুছ, আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, আসাদুল করিম শাহীন প্রমুখ।

বিএনপির এই মুখপাত্র বলেন, ‘আমরা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, মহানগর নাট্যমঞ্চ, পূর্বানী হোটেল চেয়েছিলাম কিন্তু পাই নাই, পরে বসুন্ধরায় আমাদেরকে স্থান দিয়েছিল। পরবর্তীতে টাকাও জমা দেয়া হয়েছিল সেখানে। তারপর তারা টাকা ফেরত দিয়ে বলেছে সেখানে সংস্কারের অনেক কাজ বাকি আছে, দেয়া যাবে না। তারপর আমরা আরো খুঁজতে থাকি। পরে লা মেরিডিয়ান পেয়েছি।

রুহুল কবির রিজভী বলেন, ‘কনভেনশন কৃর্তৃপক্ষ আমাদের বুকিং বাতিল করেছে। বাধ্য হয়ে লা মেরিডিয়ানে বৈঠকের ব্যবস্থা করা হয়েছে। লা মেরিডিয়ান কর্তৃপক্ষ আমাদের অনুমতি দিয়েছে। যথানিয়মে সব প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।’

তিনি আরো বলেন, ‘কিছুক্ষণ আগে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, বৈঠকের স্থান লা মেরিডিয়ান নিশ্চিত হওয়া গেছে। আগামী ৩ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে নির্বাহী কমিটির সভা শুরু হবে। এতে সভাপতিত্ব করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।’ আর এতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্ব করবেন।

উল্লেখ্য, ২০১৬ সালের মার্চে বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হয়। সেই বছরের আগস্টে ৫০২ সদস্যের নির্বাহী কমিটি গঠিত হয়। গঠনতন্ত্র অনুযায়ী প্রতি ছয় মাসে নির্বাহী কমিটির একটি বৈঠক হওয়ার কথা থাকলেও এই কমিটির কোনো বৈঠক এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়নি। বর্ধিত সভা হওয়ার কারণে নির্বাহী কমিটির সদস্য ছাড়াও চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য, প্রতিটি সাংগঠনিক জেলার সভাপতি এতে উপস্থিত থাকবেন বলে ধারণা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.