খালেদা জিয়ার গাড়িবহরে নেতাকর্মীদের ঢল

আজ দুপুরের পর ২টা ৩০ মিনিটের আগে হাইকোর্ট ও শিক্ষা ভবনের সামনে রাস্তায় গাড়ি চলাচল ছিল অন্যান্য দিনের মতো একদম স্বাভাবিক। লোক সমাগম তো ছিলই না।

এমনকি রাস্তায় লোক সমাগম হবে এমনটি ভাবার মতো পরিস্থিতি তৈরি হয়নি। কিন্তু এর ৫ মিনিট পর অর্থাৎ ২টা ৩৫ মিনিটে জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিট্যাবল ট্রাস্ট দুর্নীতি মামলায় যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরটি হাইকোর্টের সামনে রাস্তায় আসার সাথে সাথেই পাল্টে গেল চিত্র।

এতো মানুষ কোথা থেকে এলো- মিনিট দুয়েক আগেও যিনি দু চোখ মেলে হাইকোর্টের সামনের রাস্তার পরিস্থিতি দেখেছেন, তিনি প্রশ্ন রাখবেন নিশ্চিত।

আজ মঙ্গলবার বেলা ২.৩০ মিনিটে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরটি যখন সুপ্রিম কোর্টের সামনে রাস্তায় এলো, তখন হুড়মুড়িয়ে আশপাশের এলাকা এবং হাইকোর্টের ভেতর থেকে শত শত বিএনপির নেতাকর্মী স্লোগান দিতে দিতে গাড়িবহরে এসে যোগ দেন। এসময় রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাস্তায় নামা বিএনপি নেতাকর্মীদের অনেকেই হাইকোর্টের ভেতরে অবস্থান করছিলেন। এছাড়া শিক্ষাভবনের ভেতরেও অনেকেই অবস্থান করছিলেন। খালেদা জিয়া হাইকোর্ট ও শিক্ষা ভবনের সামনে আসা মাত্রই তিন দিক থেকে নেতাকর্মীরা দৌড়ে এসে গাড়িবহরে যোগ দেন এবং খালেদা জিয়ার পক্ষে স্লোগান দিতে থাকেন।

সরেজমিনে দেখা যায়, জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় হাজিরা কেন্দ্র করে ব্যাপক ধরপাকড়ের মধ্যেই বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহরে নেতাকর্মীদের ব্যাপক ঢল নেমেছে।

বিকেলে বাসার উদ্দেশ্যে রওনা হলে তাঁর গাড়িবহরে যোগ দেয় বিপুল নেতাকর্মীরা। হাইকোর্ট মাজার গেটের সামনে থেকে শুরু করে রুপসী বাংলা হোটেল পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর সামনেই ব্যাপক শোডাউন করে বিএনপি, কৃষকদল, যুবদল, ছাত্রদলসহ সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এ সময় মিছিল আর স্লোগানে গাড়িবহরের সঙ্গে যুক্ত হন হাইকোর্টের ভেতর অবস্থানরত হাজারো নেতাকর্মীরা।

হাইকোর্টের সামনে অবস্থিত কদম ফোয়ারা, মৎস ভবন মোড়, কাকরাইল মোড় হয়ে রুপসী বাংলা হোটেল পর্যন্ত নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ধীরে ধীরে অগ্রসর হন সাবেক এই প্রধানমন্ত্রী। পথে পথে গাড়িবহরে নেতাকর্মীরা যুক্ত হওয়ায় যে পথ দিয়ে বেগম জিয়া গুলশানের দিকে অগ্রসর হচ্ছিলেন সেসব রুটে যানচলাচল বন্ধ হয়ে পড়ে।

এর আগে বুধবার (২৪ জানুয়ারি) বেলা ১১টা ৫৫ মিনিটে আদালতে পৌঁছান বিএনপি চেয়ারপারসন। সাবেক এই প্রধানমন্ত্রীর হাজিরাকে কেন্দ্র করে পুরান ঢাকার বকশীবাজারের আদালত ও এর আশপাশ এবং হাইকোর্টের মাজার গেট এলাকায় ব্যাপক ধরপাকড় চালায় পুলিশ। এসব এলাকা থেকে বিএনপি ও ছাত্রদলের ১৩ জন নেতাকর্মীকে আটক করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.