inu_02

বিএনপির চক্রান্ত ভেস্তে দিন, ঘরকাটা ইঁদুর শায়েস্তা করুন: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, নতুন বছরে খালেদা জিয়া-বিএনপি’র নির্বাচন বানচালের চক্রান্ত ভেস্তে দিয়ে যথাসময়ে নির্বাচন এবং একইসাথে ব্যাংক-বাজার লুটেরা, দলবাজ-দুর্নীতিবাজ ঘরকাটা ইঁদুরদের শায়েস্তা করতে হবে।

সোমবার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয় পার্টির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পার্টির চেয়ারম্যান ও পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু’র সভাপতিত্বে আয়োজিত সভায় তিনি একথা বলেন। খবর বাসসের।

নতুন বছরে জাতির সামনে ছ’টি চ্যালেঞ্জ রয়েছে উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, ‘খালেদা জিয়া-বিএনপি’র নির্বাচন বানচালের চক্রান্ত ভেস্তে দেয়া, যথাসময়ে নির্বাচন অনুষ্ঠান, জঙ্গি-জামায়াত-রাজাকার ও তাদের দোসর বিএনপিকে ক্ষমতার বাইরে রাখা, উন্নয়নের ধারাকে এগিয়ে নেয়া,

দেশের ইতিহাস-সংস্কৃতির শেখরের সাথে জনগণের ঘনিষ্ঠতা গড়ে তোলা এবং মহাজোটের ছাতার তলে ব্যাংক-বাজার লুটেরা, দলবাজ-দুর্নীতিবাজ-ঘরকাটা ইঁদুর সমতুল্যদের শায়েস্তা করা-এ ছয় চ্যালেঞ্জ মোকাবিলায় মহাজোটের ঐক্য ধরে রাখতে হবে।’

‘একবার মুক্তিযোদ্ধার সরকার, আরেকবার রাজাকারের সরকার- এই মিউজিক্যাল চেয়ার খেলা আগামী নির্বাচন থেকেই বন্ধ’ হুঁশিয়ারি উচ্চারণ করে ইনু বলেন, ‘এ কারণেই আগামী নির্বাচনকে দেখতে হবে যুদ্ধের চশমা দিয়ে।’ দেশে আর যাতে রাজাকারের সরকার না আসে, দেশ যাতে পাকিস্তান-আফগানিস্তানের রক্তাক্ত পথে।

বিএনপি’র কার্যকলাপের সমালোচনা করে জাসদ সভাপতি বলেন, ‘কী ক্ষমতায়, কী ক্ষমতার বাইরে-বিএনপি’র একটিই লক্ষ্য, ’৭৫ পর বাংলাদেশকে যেভাবে জবরদখল করা হয়েছিল, সেভাবেই দেশকে পাকিস্তান-আফগানিস্তানের রক্তাক্ত পথে ঠেলে দেয়া। এ কারণেই তাদের সাথে কোনো মিটমাট নয়।’

‘যারা মিটমাট তত্ত্ব দেন, আসলে তারা গণতন্ত্র ও সামরিকতন্ত্র, মুক্তিযোদ্ধা ও রাজাকার এবং বাংলাদেশ ও পাকিস্তানের মাঝে দোদুল্যমান। একটু গণতন্ত্র, একটু সামরিকতন্ত্র ও একটু ধর্মতন্ত্র মিলে তারা খিচুড়িতন্ত্র কায়েম করে বিএনপি-জঙ্গি-জামায়াত-রাজাকারদের গণতন্ত্রে হালাল করতে চায়’, বলেন হাসানুল হক ইনু।

জাতীয় পাটি-জেপি (মঞ্জু) এর মহাসচিব শেখ শহিদুল ইসলাম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জেপি’র অতিরিক্ত মহাসচিব সাদেক সিদ্দিকী প্রমুখ সভায় বক্তব্য রাখেন।

এর আগে সোমবার সকালে নতুন বছরের প্রথম দিনে আবৃত্তিশিল্পী কিশ্ওয়ার সীমা’র আবৃত্তি সিডির ‘দু’জন দু’জনার’ মোড়ক উন্মোচন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ‘টেকসই উন্নয়নের জন্য যেমন টেকসই রাজনীতি ও টেকসই গণতন্ত্র প্রয়োজন, তেমনি প্রয়োজন শিল্প ও সংস্কৃতির জয়যাত্রা অব্যাহত রাখা। শিল্প-সাহিত্য-সংস্কৃতি জাতির প্রাণ, আর শিল্পীরাই সেই প্রাণের ধারক।’

‘ইনোভেটিভ স্পোর্টস মিডিয়া’র ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন সম্রাটের তত্ত্বাবধানে ও শিল্পী ফাইরুজ মালিহা রায়জা’র অলংকরণে ‘রাইভাল মুভি’ প্রকাশিত ‘দু’জন দু’জনার’ সিডিটিতে কবি হেলাল হাফিজ, আবু জাফর ওবায়দুল্লাহসহ প্রখ্যাত কবিদের ২৯টি কবিতার আবৃত্তি রয়েছে।

রাজশাহী বিশ^বিদ্যালয় হতে বাংলা সাহিত্যে মাষ্টার্স ডিগ্রী অর্জনকারী কিশ্ওয়ার সীমা ছোটবেলা থেকেই আবৃত্তির চর্চা করছেন। তার প্রথম এ আবৃত্তির সিডির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তথ্যমন্ত্রীর সাথে যোগ দেন সংস্কৃতিকর্মী মোঃ রবিউল আলম, বিশিষ্ট সাংবাদিক ও ক্রীড়াব্যক্তিত্ব শেখ সাদ আহমেদ মিঠু ও ‘ইনোভেটিভ স্পোর্টস মিডিয়া’র ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন সম্রাট।

Check Also

নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে বিএনপি : জাহাঙ্গীর

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন বলেছেন, আওয়ামী লীগের রক্তচক্ষু উপেক্ষা করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin