dr_kamal

বিনা ভোটে এমপি হওয়ার অফার এসেছিল : ড. কামাল

বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, একজন সংসদ সদস্য হবে ঘোষিত-এটা যে কত নোংরা ও নিচ কর্মকাণ্ড, তা ভাষা দিয়ে বোঝানো যাবে না। একটি সভ্য সমাজে লজ্জাবোধ না থাকলে যে কেউ সব কিছু করতে পারে। গণফোরামের কাছের এভাবে বিনা ভোটে ঘোষিত সংসদ হওয়ার অফার এসেছিল, কিন্তু দলের কেউ সায় দেয়নি।

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স-এর মুক্তিযোদ্ধা মিলনায়তনে শুক্রবার বিকেলে ‘বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও গণফোরামের কর্মসূচি’ শীর্ষক আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি মঞ্চে উপস্থিত নেতৃবৃন্দ ছাড়াও বক্তাদের চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, এরা কেউ ঘোষিত সংসদ সদস্য হবেন না। কারণ এদের লজ্জা আছে। তিনি বলেন, বাংলাদেশের জনগণের এখনও আত্মসম্মান বোধ আছে। বিনা ভোটে একজন লোক সংসদ সদস্য হয়ে যাবেন এটা তো কোনো গণতন্ত্র না।

বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে দুর্নীতি টাকা লোপাটের খববের উদ্ধৃতি টেনে ড. কামাল হোসেন অর্থমন্ত্রীর কাছে এ ব্যাপারে তথ্য জানতে জনগণকে সংসদ অভিমুখে যাওয়ার কর্মসূচি নিতে বলেন। তিনি বলেন, আমরা সংঘর্ষ চাই না। সরকারের এসবের বিরুদ্ধে শান্তিপূর্ণ আন্দোলনের আহ্বান জানান।

তিনি বলেন, শান্তিপূর্ণ আন্দোলন করতে জনগণকে ঐক্যবদ্ধ, সংগঠিত হতে হবে। তবে এ ধরনের কর্মসূচিতে হাজারো লোকের সমাবেশ প্রয়োজন বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

ড. কামাল বলেন, হাজার হাজার কোটি থাকা পাচার হয়ে যাবে এমন দায়িত্বহীনতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। গুম, খুন করে সমাজে এমন একটি পরিস্থিতির সৃষ্টি করা হচ্ছে যেন কেউ প্রতিবাদ করতে সাহস না পায়।

আলোচনা সভায় গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু, আ ও ম শফিক উল্লাহ, মোশতাক আহমদ, নির্বাহী পরিষদের সদস্য অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অ্যাডভোকেট মহিউদ্দিন আহমদ, অ্যাডভোকেট সেলিম আহমদ, অ্যাডভোকেট জানে আলম, সাইদুর রহমান, ফরিদা ইয়াসমিন প্রমুখ বক্তব্য রাখেন।

jagonews24

Check Also

‘হাজী’ পরিবারের বিস্ময়কর উত্থান

পিতার দুই সংসারের দ্বিতীয় পক্ষের সন্তান তিনি। অভাব-অনটনে বেড়ে ওঠা। অর্থভাবে লেখাপড়া করতে পারেননি। কিশোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin