bnp-flag

শিগগিরই গণসংযোগে নামছে বিএনপি

নতুন বছরে ইতিবাচক রাজনীতির স্লোগানকে সামনে নিয়ে খুব শিগগিরই গণসংযোগে নামছে দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপি। আর এই গণসংযোগের প্রধান উদ্দেশ্য হল আগামীতে একটি গ্রহণযোগ্য নির্বাচন আদায়ের দাবিতে জনসর্মথন আদায় ও আগামী জাতীয় নির্বাচনের আগাম প্রস্তুতি।

জানা গেছে, গণসংযোগ পরিকল্পনার অংশ হিসেবে খুব শিগগিরি দলটির শীর্ষ পর্যায়ের নেতারা সাংগঠনিক জেলাগুলো সফর করবেন। এসব সফরে শীর্ষ নেতারা চেয়ারপার্সনের নির্দেশনা অনুযায়ী তৃণমূলের নেতাকর্মীদের মনোবল বাড়ানো ও সক্রিয় করে তোলার কাজ করবেন। তৃণমূল নেতাকর্মীদের দেবেন চেয়ারপার্সনের নির্দেশনা।

যাতে কোনো পরিস্থিতিতে তৃণমূল নেতাকর্মীরা খুব অল্পসময়ে সু সংগঠিত হয়ে নিজেদের দায়িত্ব পালন করতে পারে। এছাড়াও আগামী দিনে রাজনৈতিক কর্মপন্থা নির্ধারণে তৃণমূল নেতাকর্মীদের মতামত জানতে চান বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহাবুবুর রহমান পূর্বপশ্চিমকে বলেন, নতুন বছর আমাদের কাছে রাজনৈতিকভাবে খুব গুরুত্বপূর্ণ। কারণ সামনে জাতীয় নির্বাচন রয়েছে। সেই সঙ্গে একটি গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে সরকারকে বাধ্য করার মতো চ্যালেঞ্জিং ইস্যু আমাদের মোকাবেলা করতে হবে।

তাই আগে থেকে আমাদের নতুন বছরের জন্য বিশেষ পরিকল্পনা করে সামনে এগিয়ে যেতে হবে। বিএনপির এই নীতি নির্ধারক বলেন, আমাদের কেন্দ্রীয় নেতারা গণসংযোগ করতে ৭০টি সাংগঠনিক টিম সাংগঠনিক জেলাগুলো সফর করবেন। এছাড়াও এরধারাবহিকতায় আমাদের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াও জনসংযোগে নামবেন।

জানা গেছে, ইতিমধ্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সাংগঠনিক জেলাগুলো সফরের জন্য কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা ও টীম গঠন করে দিয়েছেন।

বরিশাল অঞ্চলে যাচ্ছেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, সিলেট অঞ্চলে যাচ্ছেন গয়েশ্বর চন্দ্র রায়। ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসূফ যাচ্ছেন গোপালগঞ্জ, আবদু্ল্লাহ আল নোমান যাচ্ছেন ময়মনসিংহ উত্তর, দক্ষিণ ও শেরপুর এবং রুহুল আমীন চৌধুরী যাচ্ছেন নেত্রকোনা অঞ্চলে। পর্যায়ক্রমে অন্যান্য নেতারাও জেলা সফরে যাবেন।

সূত্র জানায়, পরবর্তী ধাপে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ৮ বিভাগীয় শহরে সমাবেশ করবেন। গণসংযোগের শেষ পর্যায়ে ঢাকায়ও একটি মহাসমাবেশ করার চিন্তাভাবনা রয়েছে। তার আগেই রাজধানীতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে গণসংযোগে নামবেন খালেদা জিয়া।

উৎসঃ   purboposhchim

Check Also

fakhrulll

সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে : ফখরুল

‘সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে বলেই তারা দলীয় সন্ত্রাস ও দুষ্কৃতকারীদের ওপর ভর করেছে’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin