nasim

‘সংসদ রেখেই নির্বাচন, খালেদা আন্দোলন করলে ক্ষতিগ্রস্ত হবেন’

বর্তমান সরকারের অধীনেই নির্বাচন কমিশন আগামী জাতীয় নির্বাচন পরিচালনা করবে উল্লেখ করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সংবিধান অনুযায়ী সংসদ রেখেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার ভোলায় জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

তিনি বলেন, পৃথিবীর সব দেশেই ক্ষমতাসীন দলের অধীনে নির্বাচন হয়ে থাকে। বর্তমান সরকারের অধীনেই নির্বাচন কমিশন আগামী জাতীয় নির্বাচন পরিচালনা করবে। এর বাইরে কোনও কিছু হওয়ার সম্ভাবনা নেই।

খালেদা জিয়া আন্দোলন করলে ক্ষতিগ্রস্ত হবেন মন্তব্য করে তোফায়েল বলেন, সংবিধান অনুযায়ী তাকে আগামী নির্বাচনে অংশগ্রহণ করতে হবে।

বিএনপি যত কথা বলুক না কেন তারা নির্বাচনে অংশ নেবে: তোফায়েল
ঢাকা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, নির্বাচনকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারই অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব পালন করবে।

তিনি বলেন, ‘বিএনপি যত কথা বলুক না কেন তারা আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে। নির্বাচনে না আসলে তাদের করুন অবস্থা হবে’।

মন্ত্রী শুক্রবার বেলা ১১টায় সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নে প্রায় ৬ কিলোমিটার এলাকায় নতুন বিদ্যুৎ সংযোগ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ৭৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত এই বিদ্যুৎ লাইন থেকে ৩১৭টি পরিবারকে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়। খবর বাসসের।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। অর্থনৈতিকভাবে আমরা অন্যান্য যেকোন সময়ের চেয়ে অনেক মজবুত’।

সরকার দেশের গ্রামগুলোর উন্নয়নে কাজ করছে উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, আজকে গ্রামগুলোর রাস্তা পাকা ও ঘরে-ঘরে বিদ্যুৎ রয়েছে। মানুষের হাতে-হাতে মোবাইল ফোন। মানুষের জীবনমান উন্নত হয়েছে।

বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, বিএনপি অনেকবার ক্ষমতায় ছিলো। কিন্তু দেশের কোন উন্নয়ন করতে পারেনি। আওয়ামী লীগ ৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন রেখে গিয়েছিলো। বিএনপি ক্ষমতায় এসে সেটাকে কমিয়ে ৩ হাজারে করেছে। ২০২১ সাল নাগাদ দেশে ২৪ হাজার মেগাওয়াট বিদুৎ উৎপাদন হবে বলে মন্ত্রী আশা প্রকাশ করেন।

তিনি বলেন, ‘ভোলাকে নদী ভাঙ্গন থেকে রক্ষা করতে ব্যাপক কাজ হচ্ছে। ভোলা-বরিশাল সেতু নির্মাণেরও সম্ভাব্যতা যাচাইয়ের কাজ চলছে। এছাড়া সদরের বাংলাবাজার এলাকায় ২শ’ শয্যার আজাহার-ফাতেমা খানম মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মাণ করা হবে’।

এ সময় মন্ত্রী যেসব বসতবাড়িতে এখোনো বিদ্যুৎ সংযোগ যায়নি, শিগগিরই সেগুলোতে বিদ্যুৎ সংযোগ প্রদানের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

ভেলুমিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সালাম মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, পল্লী বিদ্যুৎ সমিতির জিএম কেফায়েত উল্লাহ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদার প্রমুখ।

Check Also

khaleda_zia

খালেদা জিয়ার জামিনের অপ্রকাশ্য যত শর্ত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অন্তত দু`দিন বলেছেন যে, খালেদা জিয়া এখনও গৃহবন্দি আছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin