সোজা হয়ে দাঁড়ান: খালেদা জিয়াকে অলি

মুক্তিযোদ্ধা সমাবেশের মঞ্চে খালেদা জিয়ার পাশে কর্নেল অলি আহমেদ (ছবি- ফোকাস বাংলা)বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সোজা হয়ে দাঁড়ানোর আহ্বান জানালেন ২০ দলীয় জোটের শরিক, লিবারাল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল অব. অলি আহমদ। তিনি বলেন, ‘দেশ আপনাকে অনেক কিছু দিয়েছে, এবার দেশ আপনি গণতন্ত্র দিয়ে যান।’

রবিবার (২৪ ডিসেম্বর) বিকালে রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে আয়োজিত এক সমাবেশে অলি আহমদ এ আহ্বান জানান। বাংলাদেশ মুক্তিযোদ্ধা দলের আয়োজনে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশে অলি আহমদ বলেন, ‘সমাবেশ করতে না দিলে জোর করে সমাবেশ করতে হবে। দেশটা কারও বাপ-দাদার নয়।’ এসময় খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আপনি সোজা হয়ে দাঁড়ান। দেশের মানুষ আপনাকে অনেক কিছু দিয়েছে। আপনি দেশের মানুষকে গণতন্ত্র দিয়ে যান।’ যারা মুক্তিযুদ্ধ করেনি, তারাই যুদ্ধ নিয়ে বেশি কথা বলছে বলেও মন্তব্য করেন অলি আহমদ।

জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক অভিহিত করে অলি আহমদ বলেন, ‘আমরা বঙ্গবন্ধুকে অস্বীকার করি না। তিনি দেশকে ঐক্যবদ্ধ করেছেন। আর জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা করেছেন। এটা মেনে নিন।’

উৎসঃ   বাংলা ট্রিবিউন

আল্লামা শফীর গ্রেফতার দাবি ওলামা লীগসহ সমমনা ১৩ দলের

বাংলাদেশ আওয়ামী ওলামালীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবুল হাসান শেখ বলেছেন, হেফাজতে ইসলামের আমির আল্লামা শফী ঈদে মিলাদুন্নবী (স:) নিয়ে কটাক্ষ করায় আমি তার গ্রেফতার দাবি করছি। তিনি অচিরে তার বক্তব্য প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে বক্তব্যে এসব কথা বলেন।

মুহাম্মদ আবুল হাসান শেখ বলেন, এদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারিভাবে ঈদে মিলাদুন্নবী পালনের ব্যবস্থা করেন। কিন্তু হেফাজত নেতা আল্লামা শফী ঈদে মিলাদুন্নবী ও মিলাদ ক্বিয়াম শরীফকে চরম অবমাননা করেছেন। ঈদে মিলাদুন্নবী পালন করার বিষয়ে আল্লাহ নিজে কোরআনে আদেশ করেছেন। যা আমাদের মহানবীও (স.) পালন করেছেন। সেই ঈদে মিলাদুন্নবীকে বিরোধীতা করে আল্লামা শফী নিজেকে দ্বীন ইসলামের দুশমন হিসেবে প্রমাণ করেছেন।

তিনি বলেন, হেফাজতে ইসলামের আমির আল্লামা শফী আল্লাহর ও নবীর দুশমন। দুশমন না হলে তিনি সরাসরি বলতেন না- ঈদে মিলাদুন্নবী পালন করা যাবে না।

বাংলাদেশ আওয়ামী ওলামালীগের কার্যকরী সভাপতি বলেন, হেফাজতে ইসলামের আমির আল্লামা শফী ঈদে মিলাদুন্নবী নিয়ে কটাক্ষ করায় তাকে তোহবা করতে হবে। তোহবা না করলে তার বিরুদ্ধে কঠোর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে। তিনি ইচ্ছাকৃতভাবে মিলাদুন্নবী (স:) কে বিতর্কিত করার জন্য সমালোচনা করছেন।

এছাড়াও বাংলাদেশ আওয়ামী ওলামালীগসহ সমমনা ১৩টি দল হেফাজতে ইসলামের আমির আল্লামা শফীকে গ্রেফতারের দাবি জানিয়েছেন। এসব দলের বক্তারা মানববন্ধনে ১২ দফা দাবি তুলে ধরেছেন। ১৩ দলের দাবিগুলো হলো- ঈদে মিলাদুন্নবী বিরোধীদের প্রকাশ্যে ক্ষমা চাওয়া, মাদরাসার পাঠ্য বইয়ে অন্তর্ভুক্ত হাদিসকে অশ্লীল বলায় ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত এবং রিপোর্টার অভিজিতের গ্রেফতার করতে হবে,

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার সিদ্ধান্ত বাতিল করতে কূটনৈতিক উদ্যোগ বাড়ানো, মোসাদ ষড়যন্ত্রের চক্রান্তকারীদের গ্রেফতার, সরকারি ওয়েবসাইটে যারা সালাফি ওহাবী বিশ্বাসীদের গ্রেফতার, মুক্তিযুদ্ধকে পাক ভারত যুদ্ধ বলায় ভারতের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানানো,

পবিত্র দ্বীন ইসলাম বলার কারণে কাউকে গ্রেফতার না করা, শিক্ষাবিদ নামধারী ইসলাম বিদ্বেষীদের তৎপরতা বন্ধ করা, মুসলমানিত্ব নির্মূলের শিক্ষা আইন অনুমোদন না করা ও শিক্ষানীতি-২০১০ বাতিল করা, এবং বাংলাদেশে ব্র্যাকসহ সন্দেহজনক এনজিওগুলো নিষিদ্ধ করা।

বক্তারা আরও বলেন, ঈদে মিলাদুন্নবীকে অবমাননাকারী আল্লামা শফী হারাম বিদাতে ডুবে থাকেন তার প্রমাণ আমাদের কাছে আছে। রাজধানীর মতিঝিল, নয়াপল্টন, বায়তুল মোকাররম এলাকায় তার নেতৃত্বে যে তান্ডব চলেছিল তার বিচার আজও হয়নি। তার ওপর আবার নতুন করে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করছেন। আমরা তার বিচার দাবি করছি।

মানববন্ধনে বাংলাদেশ আওয়ামী ওলামালীগ, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদ, জাতীয় কুরআন শিক্ষা মিশন, বাংলাদেশ ওলামা মাশায়েখ ঐক্যজোটসহ ১৩ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।আস

Check Also

নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে বিএনপি : জাহাঙ্গীর

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন বলেছেন, আওয়ামী লীগের রক্তচক্ষু উপেক্ষা করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin