kader_photo

বিএনপি আসলে কি চায়? প্রশ্ন কাদেরের

বিএনপি কখনো সহায়ক সরকার, কখনো তত্ত্বাবধায়কের দাবি করে। আস‌লে তারা কী চায়, সেটাই আমরা জানতে চাই। এমন প্রশ্ন রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।তিনি বলেন, আমরা আশা করব যে আজকের সমবেশে বেগম জিয়া বিষয়টি পরিষ্কার করবেন। আর সরকার তাদের দাবি মেনে নিবে এটা কি মামার বাড়ির আবদার? সংবিধান আছে কিভাবে নির্বাচন হবে।

রবিবার (১২ নভেম্বর) রাজধানীর রমনায় এক রেস্তোরাঁয় জাতীয় নিরাপত্তা কাউন্সিলের ২৫ তম সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।বিএনপির সমাবেশে জনদুর্ভোগ হচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, আমরা ১৮ তারিখ সমাবেশ দিয়েছি শনিবার দেখে যাতে জন-দুর্ভোগ কম হয়। এসব সভাসমাবেশে কিছুটা জন-দুর্ভোগ হবেই। এটা সহনশীলতার মধ্যে রাখতে হবে। কিন্তু আজ সহনীয় পর্যায়ে নেই। রাস্তা অচল হয়ে গেছে। খালেদা জিয়ার সংর্বধনায়ও এমনটা হয়েছে।

যারা রাস্তা অচল করে সমাবেশ করে তারা যদি ক্ষমতায় আসে তাহলে দেশ অচল করে দিবে বলে উল্লেখ করেন কাদের।বিএনপির সমাবেশে বাধা দেয়া হচ্ছে এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কে কাকে বাধা দেয় এটা ক্ষতিয়ে দেখতে হবে। বিএনপি নিজেরা নিজেদের বাধা দেয়। নালিশ করা বিএনপির পুরনো অভ্যাস। বিএনপি এখন নালিশ পার্টিতে পরিণত হয়েছে।

আরো পড়ুন >> ‘খালেদা চেয়ে বড় সমাবেশ আমি কক্সবাজারে করেছি’

খালেদা চেয়ে বড় সমাবেশ আমি কক্সবাজারে করেছি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
রোববার দুপুরে রমনায় জাতীয় সড়ক নিরাপত্তা কাউ‌ন্সি‌লের ২৫তম সভা শেষে বের হওয়ার সময় সাংবাদিক এক প্রশ্নে জবাবে তি‌নি এসব কথা জানান।
এসময় তিনি বলেন, খালেদা চেয়ে বড় সমাবেশ আমি কক্সবাজারে করেছি। কোনো জনদুর্ভোগ হয়নি। কিন্তু ক্ষমতার বাইরে থেকেও সমাবেশের নামে বিএনপি এখন রাস্তা ঘাট অচল করে দিয়েছে, এ থেকে বোঝা যায় ক্ষমতা গেলে তারা দেশ অচল করে দিবে। উল্লেখ্য, বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ ডেকেছে বিএনপি। সমাবেশে বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়া বক্তব্য রাখার কথা রয়েছে।

Check Also

২০২৩ সালে ক্ষমতায় যাওয়ার রোড ম্যাপ করছে বিএনপি?

‘আগামী দিনের বিএনপির নেতৃবৃন্দ’ এই শিরোনামে লন্ডনে বিএনপির পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া সারাদেশে নেতৃবৃন্দের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin