স্কুলে ছাত্রলীগের কমিটি প্রয়োজন নেই: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্কুল পর্যায়ে ছাত্রলীগের কমিটি করার প্রয়োজন নেই। ছাত্রলীগের স্কুল কমিটি ধারণাটিও ঠিক না। এই মুহূর্তে সমালোচনা ডেকে আনার দরকার নেই।

আজ শনিবার বাংলা একাডেমীতে ছাত্রলীগের বিজয় দিবসের আলোচনা সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একথা বলেন।

স্কুল পর্যায়ে ছাত্র রাজনীতির বিরোধিতা করে ওবায়দুল কাদের বলেন, এতে অহেতুক সমালোচনার সৃষ্টি হবে। রাজনীতির চেয়ে ছাত্র-ছাত্রীদের পড়াশোনায় বেশি মনযোগ দেওয়া উচিত।

তিনি আরও বলেন, এমনিতেই ছেলেমেয়দের পিঠে বই-পুস্তকের বোঝা, তার ওপর রাজনীতির বোঝা চাপানোর দরকার নেই। কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ছাত্র রাজনীতি থাকতে পারে। এসব জায়গায় ছাত্রলীগের কমিটি আরও পরিশীলিত করতে হবে।

`খালেদা জিয়াকে আগামী নির্বাচনে জনগণ লাল নোটিশ দেবে’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আগামী নির্বাচনে দেশের জনগণ লাল নোটিশ দেবে।

তিনি বলেন, ‘খালেদা জিয়া নোটিশের খেলা শুরু করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উকিল নোটিশ পাঠিয়েছেন। তাই দেশের জনগণ আগামী নির্বাচনে খালেদা জিয়া ও তার দল বিএনপিকে লাল নোটিশ দেবে।’

মোহাম্মদ নাসিম শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জননেতা আব্দুর রাজ্জাকের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এই আলোচনা সভার আয়োজন করে।

সংগঠনের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক চিত্রনায়িকা সারা বেগম কবরীর সভাপতিত্বে সভায় ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি মোবারক আলী শিকদার, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।

আগামী নির্বাচনে বিএনপিকে মাঠে থাকার আহবান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, সংসদীয় গণতন্ত্রের ক্ষেত্রে নির্বাচন যে নিয়মে হওয়ার কথা, ঠিক সে ভাবেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন নিয়ে কোনো বিতর্ক সৃষ্টি করবেন না। নির্বাচনের মাঠে থাকতে হবে। মাঠ ছেড়ে পালাবেন না।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর পরাজয় প্রসঙ্গে তিনি বলেন, আমরা জনগণের রায় মেনে নিয়েছি। কিন্তু আমাদের দলীয় প্রার্থী কেন পরিজিত হল? আমাদের কি দুর্বলতা ছিল? কি ত্রুটি ছিল? তা আমরা দলীয় ফোরামে বিচার বিশ্লেষণ করবো। নির্বাচনে পরাজিত হলে তা মেনে নেওয়ার মানসিকতা থাকতে হবে।

বিএনপির উদ্দেশ্যে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, নির্বাচনে জিতলে সুষ্ঠু হয়েছে, আর হারলে কারচুপি হয়েছে এটা কোনো কথা হতে পারে না। জিতলে মানবেন, হারলে মানবেন না। এই মন মানসিকতার পরিবর্তন করতে হবে।বিএনপি নেতাদের অন্ধত্বের রোগে ধরেছে মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপি নেতারা সরকারের কোনো উন্নয়ন দেখতে পায়না। তাদের অন্ধত্বের রোগে ধরেছে। তাদের অন্ধত্ব দূর করতে ওষুধ আবিস্কার করতে হবে।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী কল্যাণপুরস্থ বিআরটিসি বাস ডিপোতে মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে যোগদান করেন। বিআরটিসি শ্রমিক লীগ এই আলোচনা সভার আয়োজন করে। এ সময় সংসদ সদস্য আসলামুল হক, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ও কার্যকরি সভাপতি ফজলুল হক মন্টু উপস্থিত ছিলেন।

 বাংলা ইনসাইডার

Check Also

নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে বিএনপি : জাহাঙ্গীর

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন বলেছেন, আওয়ামী লীগের রক্তচক্ষু উপেক্ষা করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin