খালেদা জিয়া ও তারেককে নির্বাচনের বাইরে রাখার ষড়যন্ত্র চলছে: আমান

‘খালেদা জিয়া ও তারেক রহমানকে নির্বাচনের বাইরে রাখার ষড়যন্ত্র চলছে আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নামমাত্র নির্বাচন করে আবার ক্ষমতায় আসতে চায়’ বলে মন্তব্য করেছেন চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান।

শনিবার সকালে জামালপুরে শহরের একটি কমিউনিটি সেন্টারে জেলা বিএনপি এ কর্মী সমাবেশে চেয়ারপারসনের উপদেষ্টা এসব কথা বলেন তিনি। এসময় ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সাজা দেওয়ার চেষ্টা করা হলে রাজপথ বন্ধ করে দেওয়া হবে বলে হুশিয়ারি দিয়ে এসময় সব ধরনের চক্রান্তের বিরুদ্ধে নেতাকর্মীদের সজাগ ও ঐক্যবদ্ধ থাকার আহ্বান তিনি।

চেয়ারপারসনের উপদেষ্টা আরো বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে সাজা দেওয়ার চেষ্টা করা হলে আন্দোলনের মুখে সারা দেশে রাজপথ বন্ধ হয়ে যাবে। শেখ হাসিনার কথায় বাংলাদেশ চলবে না। খালেদা জিয়ার কথায়, তারেক রহমানের কথায় বাংলাদেশ চলবে।

জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীমের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক আইজিপি আবদুল কাইয়ুম, বিএনপি নেতা এমরান সালেহ প্রিন্স, অ্যাডভোকেট ওয়ারেছ আলী মামুন, শাহিদা আক্তার রিতা ও সুলতান মাহমুদ বাবু।

জামালপুরে স্কুলছাত্রীকে তিন দিন আটকে রেখে ধর্ষণ!
জামালপুরের মেলান্দহ উপজেলায় এক স্কুলছাত্রীকে অপহরণের পর তিন দিন আটকে রেখে ধর্ষণ করার অভিযোগ পাওয়া গেছে। গুরুতর অসুস্থ অবস্থায় ওই ছাত্রীকে মেলান্দহ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ধর্ষণের ঘটনায় রবিববার ধর্ষণের শিকার ওই স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে মেলান্দাহ থানায় মোজাম্মেল হক (৩৫) নামের এক ব্যক্তির বিরুদ্ধে মামলা করেছেন।আসামি মোজাম্মেল হক পেশায় ব্যবসায়ী। ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছেন।

পুলিশ ও স্কুলছাত্রীর সঙ্গে কথা বলে জানা গেছে, বুধবার বিকেলে ওই স্কুলছাত্রী বাড়ি থেকে প্রাইভেট পড়তে যাচ্ছিল। এ সময় উপজেলার নয়ানগর এলাকার মোড় থেকে সিএনজিচালিত অটোরিকশা নিয়ে মোজাম্মেল হক তাকে অপহরণ করেন।

গাড়িটিতে তোলার পর মোজাম্মেল অচেতন করার রাসায়নিক মিশ্রিত একটি রুমাল ওই ছাত্রীর নাকে চেপে ধরে অজ্ঞান করে ফেলেন। এরপর কোনো একটি ঘরে তিন দিন আটকে রেখে ওই ছাত্রীকে একাধিকবার ধর্ষণ করেন। অসুস্থ হয়ে পড়লে গতকাল শনিবার বিকেলে দুরমুঠ রেলওয়ে স্টেশন এলাকায় ওই ছাত্রীকে ফেলে যান মোজাম্মেল। স্থানীয় লোকজন ওই ছাত্রীকে উদ্ধার করে মেলান্দহ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

ওই স্কুলছাত্রীর বাবা বলেন, ‘আমি দরিদ্র মানুষ। মেয়েকে খুব কষ্টে লেখাপড়া করাই। বুধবার দুপুরে বিকেলে সে প্রাইভেট পড়তে যায়। এরপর থেকে মেয়ের ফোন বন্ধ পাওয়া যায়। অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাইনি। শনিবার বিকেলে দুরমুঠ এলাকার লোকজনের কাছে খবর পাই, অসুস্থ অবস্থায় সেখানে আমার মেয়েকে কেউ ফেলে গেছে। নেশা দ্রব্য কিছু একটা মেয়েকে খাওয়ানো হয়েছিল। আমার মেয়েকে যারা-এমন অবস্থা করেছে, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল করিম বলেন, ‘পুরো বিষয়টি নিয়ে তদন্ত চলছে। স্কুলছাত্রীর বাবা অপহরণের পর ধর্ষণের অভিযোগ এনে থানায় একটি মামলা করেছেন। আসামিকে ধরতে পুলিশের অভিযান চলছে। দ্রুত সময়ের মধ্যে আসামিকে গ্রেপ্তার করা সম্ভব হবে।’

জামালপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
জামালপুরের সরিষাবাড়ীতে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। শনিবার সরিষাবাড়ী উপজেলার ভাটারা ইউনিয়নের বারইপটল গ্রামে এ ঘটনা ঘটে।

হাসপাতাল ও নিহতের পরিবার সুত্রে জানা গেছে, উপজেলার বারইপটল গ্রামের নিজাম উদ্দিনের মেয়ে শারমিন (৬) ও পাশের বাড়ীর বিপ্লব মিয়ার মেয়ে ফাকরিয়া (৬) পুকুর পাড়ে খেলছিল।

অসতর্কতাবসত তারা দুজনেই পুকুরে পরে যায়। পরে দুই শিশুকে উদ্ধার করে সরিষাবাড়ী হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন।

rtnn

Check Also

‘হাজী’ পরিবারের বিস্ময়কর উত্থান

পিতার দুই সংসারের দ্বিতীয় পক্ষের সন্তান তিনি। অভাব-অনটনে বেড়ে ওঠা। অর্থভাবে লেখাপড়া করতে পারেননি। কিশোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin