inu_02

জামায়াতের সঙ্গী খালেদাকে বিদায় জানাতে হবে: ইনু

দেশকে পুরোপুরি কলঙ্কমুক্ত করতে হলে বিএনপি-জামায়াতকে বর্জন করতে হবে মন্তব্য করে জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশে স্থায়ী শান্তি আনতে জঙ্গি এবং জামায়াতের সঙ্গী খালেদা জিয়াকে রাজনীতি থেকে বিদায় জানাতে হবে।

শনিবার ভোরে সাভারে জাতীয় স্মৃতি সৌধে বিজয় দিবস উপলক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে এখনও পাকিস্তানের দোসররা বিচরণ করছে। যার মদদদাতা খালেদা জিয়া। দেরিতে হলেও যুদ্ধাপরাধের বিচার সম্পন্ন হয়েছে। দেশকে পুরোপুরি কলঙ্কমুক্ত করতে হলে জামায়াত-বিএনপিকে বর্জন করতে হবে।

বৈশাখ বরণে ঈমান নষ্ট হয় না: ইনু
ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘বৈশাখবরণে ঈমান নষ্ট হয় না, মুসলমানিত্ব যায় না এবং তা বেলাল্লাপনাও নয়।’

তিনি সোমবার বিকেলে ঢাকায় কেন্দ্রীয় শহিদ মিনারে বাঙালি সাংস্কৃতিক জোটের সাহিত্যিক, বুদ্ধিজীবী ও সংস্কৃতিকর্মী সমাবেশে প্রধান অতিথির ভাষণে আরো বলেন, একই ধর্মে বিশ্বাসী মানুষেরা নিজস্ব ভাষা ও সংস্কৃতিতে আপন আপন জাতি ও দেশ গড়েছে।

ইনু বলেন, দেশজ সংস্কৃতিকে ভালোবাসা দেশপ্রেম, আর দেশপ্রেম ঈমানের অঙ্গ। সেকারণে বৈশাখবরণকে বেলাল্লাপনার সাথে তুলনা ভুল। তিনি বলেন, ‘একইসাথে বাংলাদেশকে নিজের সংস্কৃতির পথে এগিয়ে নিতে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও যুদ্ধাপরাধীদের সম্পূর্ণ নির্মূল করতে হবে।’

তথ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের পথ লালন-বাউলের, রবীন্দ্র-নজরুলের, শামসুর রাহমানের, বাঙালি-গারো-সাঁওতাল-চাকমার, ঈদ-পূজা-বড়দিন-বৌদ্ধ পূর্ণিমার, একুশে-স্বাধীনতা-বিজয়-বৈশাখের পথ। জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও যুদ্ধাপরাধীদের পথ নয়।’

আয়োজক জোটের সভাপতি সাইফুল আজম বাশারের সভাপতিত্ব সমাবেশে বক্তব্য রাখেন চিত্রনায়ক ফারুক আহমেদ, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা সুলতান শরীফ, জোটের সদস্য সচিব আব্দুল মতিন ভূঁইয়া, স্বাধীনবাংলা বেতারশিল্পী মনোরঞ্জন ঘোষাল, ঢাকা সাংবাদিক ইউনিয়ন সভাপতি শাবান মাহমুদ প্রমুখ।

rtnn

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.