rongpur_parthi

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে নির্বাচন কমিশন ব্যর্থ

কাওছার জামান বাবলা। আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী। নির্বাচনেকে সামনে রেখে তিনি নয়া দিগন্তের সাথে সাক্ষাতকারে অনেক কথা বলেছেন। এখানে তা তুলে ধরা হলো।

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান না হওয়ার আশঙ্কা প্রকাশ করে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী কাওছার জামান বাবলা বলেছেন, এই সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে ব্যর্থ হয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

তারা একেক প্রার্থীর সাথে একে ধরনের আচরণ করছেন। তারা ধানের শীষের সাথে বৈরী আচরণ করলেও নৌকার প্রার্থীর সাথে এক ধরনের এবং লাঙ্গলের প্রার্থীর সাথে আরেক ধরনের পক্ষপাতমূলক আচরণ করছেন।

এমনকি আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীরা বহর নিয়ে প্রচারণা চালালেও আমাদের একটি গাড়ি নিয়েই প্রচারণা চালাতে হচ্ছে। ফলে আমরা ফোকাস হতে পারছি না। বাবলা জানান, তিনি একটি আধুনিক, পরিচ্ছন্ন, মাদক ও দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন উপহার দিতে চান নগরবাসীকে। বুধবার বিকেলে একান্ত সাক্ষাৎকারে তিনি নির্বাচন এবং নির্বাচন-পরবর্তী ভাবনা নিয়ে নয়া দিগন্তকে এসব কথা জানিয়েছেন।

নির্বাচন কমিশন বিএনপি প্রার্থীর সাথে বিমাতাসুলভ আচরণ করছে দাবি করে রংপুর মহানগর বিএনপির সহসভাপতি শিল্পপতি কাওছার জামান বাবলা নয়া দিগন্তকে জানান, আমরা শঙ্কা প্রকাশ করছি নির্বাচন কমিশনের আচরণে। তারা আচরণবিধি প্রয়োগ করতে চাইছেন শুধুই বিএনপির প্রার্থীর ক্ষেত্রে। নৌকা এবং লাঙ্গলের ক্ষেত্রে তারা সেটা করছেন না।

বাবলা অভিযোগ করে বলেন, আমরা গত সোমবার কয়েকটা গাড়ি নিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করার জন্য রওনা দেই। কিন্তু নির্বাচন কমিশন এবং ভ্রাম্যমাণ আদালত থেকে বলা হলো : এটা নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন। আমরা বহর বাদ দিয়ে একটি গাড়িতে করে প্রচারণা চালানো শুরু করলাম।

কিন্তু আমি নির্বাচনী প্রচারণা চলাকালে দেখলাম, আমার প্রতিদ্বন্দ্বী নৌকা ও লাঙ্গল প্রতীকের প্রার্থীদ্বয় ৮ থেকে ১০টি গাড়ি এবং বিশাল মোটরসাইকেল বহর নিয়ে প্রচারণা চালাচ্ছেন। এতে প্রমাণিত হয়, নির্বাচন কমিশন শুধু বিএনপির ক্ষেত্রে আচরণবিধি মানার কথা বলছেন, নৌকা ও লাঙ্গলের প্রার্থীর ক্ষেত্রে সেটা করছেন না।

dailynayadiganta

Check Also

‘হাজী’ পরিবারের বিস্ময়কর উত্থান

পিতার দুই সংসারের দ্বিতীয় পক্ষের সন্তান তিনি। অভাব-অনটনে বেড়ে ওঠা। অর্থভাবে লেখাপড়া করতে পারেননি। কিশোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin