রাজশাহীতে বিএনপির মিছিলে পুলিশের বাধা

রাজশাহী মহানগর বিএনপির আয়োজিত বিদ্যুৎ, তেল ও গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ।

বুধবার বেলা ১১টার দিকে নগরীর মালোপাড়ায় মহানগর বিএনপির কার্যালয় থেকে মিছিলটি বের করা হলে পুলিশ এতে বাধা দেয়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে মহানগর বিএনপির নেতাকর্মীরা নগরের মালোপাড়া দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়ে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি মালোপাড়া মোড়ের দিকে এগুতে পুলিশ বাধা দেয়। বাধায় মুখে নেতাকর্মীরা সেখানে রাস্তার উপর বসে পড়ে সংক্ষিপ্ত সমাবেশ করে। এ সময় সমাবেশের দুই পাশ ঘিরে রাখে পুলিশ।

এ সময় দলের চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপির সভাপতি সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন প্রমুখ বক্তব্য দেন।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন বলেন, পুলিশকে জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়েছিল। কিন্তু কোন উস্কানি ছাড়াই পুলিশ মিছিলে বাধা দেয়। তবে পুলিশী বেস্টুনির মধ্যে তারা সংক্ষিপ্ত সমাবেশ করেন বলে জানান তিনি।

বোয়ালিয়া থানার ওসি আমান উল্লাহ জানান, দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি দেয়া হয়। মিছিল করার অনুমতি ছিল না। নাশকাতার আশঙ্কায় মিছিলের অনুমতি দেয়া হয়নি। এ কারণে তাদের মিছিল নিয়ে বের হতে দেয়া হয়নি বলে জানান ওসি।

রাজশাহী মহানগর ছাত্রদলে ৪৭ কমিটি বিলুপ্ত
রাজশাহী মহানগর ছাত্রদলের সব ইউনিট কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ছয়টি শিক্ষা প্রতিষ্ঠান, চারটি থানা ও ৩৭টি ওয়ার্ড কমিটি রয়েছে।

রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার এ ঘোষণা দেয়া হয়।

মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি জানান, মেয়দ শেষ হওয়ার কারণে নগর ছাত্রদলের সব ইউনিট কমিটি বিলুপ্ত করা হয়েছে।

এর মধ্যে রয়েছে, রাজশাহী কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ, রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজ, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট, রাজশাহী মেডিকেল কলেজ ও আইএইচটি শাখা।

একইসঙ্গে বোয়ালিয়া থানা, রাজপাড়া থানা, শাহমখদুম থানা ও মতিহার থানা এবং নগরীর ৩৭টি সাংগঠনিক ওয়ার্ড ছাত্রদলের কমিটি বিলুপ্তি ঘোষণা করা হয়।

সম্মেলনের মাধ্যমে এসব ইউনিটে নতুন কমিটি করা হবে বলে জানান রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি ।

rtnn

Check Also

fakhrulll

সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে : ফখরুল

‘সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে বলেই তারা দলীয় সন্ত্রাস ও দুষ্কৃতকারীদের ওপর ভর করেছে’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin