sinha_02

প্রধান বিচারপতির পদত্যাগ

বিদেশে অবস্থানরত প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা পদত্যাগ করেছেন। ইতিমধ্যে সিঙ্গাপুর থেকে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে পাঠানো পদত্যাগপত্রটি ঢাকায় পৌঁছেছে বলে জানা গেছে।

এর আগে শুক্রবার সকালে সিঙ্গাপুর থেকে কানাডা যাওয়ার আগে তিনি পদত্যাগপত্রে সই করেছেন বলে তার ছোট ভাই নরেন্দ্র কুমার সিনহা শুক্রবার রাতে বিভিন্ন গণমাধ্যমকে জানিয়েছেন।

এর আগে ১৩ অক্টোবর রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধান বিচারপতি সিনহা। ওই দিন মিডিয়ার সামনে তিনি বলেন, ‘আমি অসুস্থ না। আমি পালিয়েও যাচ্ছি না। আমি আবার ফিরে আসব। আমি একটু বিব্রত। আমি বিচার বিভাগের অভিভাবক। বিচার বিভাগের স্বার্থে, বিচার বিভাগটা যাতে কলুষিত না হয়, এ কারণেই আমি সাময়িকভাবে যাচ্ছি।’

অস্ট্রেলিয়ায় তার বড় মেয়ে সূচনা সিনহার বাসায় বেশ কিছুদিন অবস্থান করেন এসকে সিনহা। এরপর তিনি চিকিৎসার জন্য সিঙ্গাপুরের ন্যাশনাল ক্যান্সার ইন্সটিটিউটে যান। সেখানে ৪ দিন চিকিৎসা শেষে তার দেশে ফেরার কথা ছিল।

জানা গেছে, সিনহা শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টায় সিঙ্গাপুরের চেঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চায়না-সাউথার্ন এয়ারলাইন্সের একটি ফ্লাইটে কানাডার উদ্দেশে রওনা দেন। কানাডায় তার ছোট মেয়ে বসবাস করছেন। এর আগে শুক্রবার রাতে আইনমন্ত্রী আনিসুল হক গণমাধ্যমকে বলেছিলেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ছুটির মেয়াদ না বাড়ানোর ফলে শনিবার থেকে তিনি অনুপস্থিত হিসেবে গণ্য হবেন। এক্ষেত্রে সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী যিনি কর্মে প্রবীণ তিনিই অনুরূপ কার্যভার পালন করবেন।

সূত্র: শীর্ষ নিউজ

প্রধান বিচারপতির পদত্যাগের খবর, জানেন না আইনমন্ত্রী

বিদেশে অবস্থানরত প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন বলে জানা গেছে। শুক্রবার মধ্যরাত থেকে কয়েকটি গণমাধ্যম এনিয়ে সংবাদ প্রকাশ করছে। তবে, নির্ভরযোগ্য কোনো সূত্র থেকে বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।
এর আগে শুক্রবার সকালে সিঙ্গাপুর থেকে কানাডা যাওয়ার আগে তিনি পদত্যাগপত্রে সই করেছেন বলে তার ছোট ভাই নরেন্দ্র কুমার সিনহা শুক্রবার রাতে বিভিন্ন গণমাধ্যমকে জানিয়েছেন।

অপরদিকে, রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগপত্র পাঠানোর বিষয়ে কিছু জানেন না বলে শুক্রবার রাতে গণমাধ্যমকে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.